গোপালগঞ্জে প্রথম স্বামী-স্ত্রী করোনায় আক্রান্ত , ৬টি বাড়ি লক ডাউন

0
668

গোপালগঞ্জ প্রতিনিধি: গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় স্বামী-স্ত্রী প্রথম করোনায় আক্রান্ত হয়েছে । গোপালগঞ্জের সিভিল সার্জন ডাঃ নিয়াজ মোহাম্মদ বিষয়টি নিশ্চিত করেছেন। আক্রান্তদের বাড়ি টুঙ্গিপাড়া উপজেলার বর্ণি ইউনিয়নের গিমাডাঙ্গার গজালিয়া মুন্সিরচর গ্রামে ।

আক্রান্তরা হলো সাজ্জাদ মল্লিক (২১) ও তার স্ত্রী খাদিজা বেগম (২০)। সন্ধ্যা ৬টার দিকে টুঙ্গিপাড়া উপজেলা নির্বাহী অফিসার নাকিব হাসান তরফদার, উপজেলা চেয়ারম্যান সোলায়মান বিশ্বাস, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা ডাঃ মোঃ জসিম উদ্দিন এবং টুঙ্গিপাড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) এএফএম নাসিম ঘটনাস্থলে ছুটে যান। তারা আক্রান্তদের বাড়িসহ আশপাশের ৬টি বাড়ি লক ডাউন করে সেখানে লাল নিশান টানিয়ে দিয়েছেন। ওইবাড়ি গুলোতে যাতায়াতের পথে বাঁশের বেড়া দিয়ে মানুষের চলাচল বন্ধ করে দেয়া হয়েছে। এ ঘটনার পর থেকে এলাকার মানুষের মধ্যে করোনাভাইরাস আতংক বিরাজ করছে।

টুঙ্গিপাড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ জসিম উদ্দিন জানান , আক্রান্ত ওই যুবক (সাজ্জাদ মল্লিক) ঢাকার গেন্ডারিয়ায় শাহিন ট্রেডার্স নামে একটি বেসরকারী কোম্পানীতে চাকরী করেন।তিনি গত ২৮মার্চ স্ত্রীকে নিয়ে মাদারীপুর জেলার শিবচরের পাচ্চর গ্রামে শ্বশুর বাড়িতে বেড়াতে যান। সেখান থেকে গত ৫ এপ্রিল অসুস্থ অবস্থায় তিনি সস্ত্রীক গ্রামের বাড়ি টুঙ্গিপাড়ার গিমাডাঙ্গা মুন্সিরচর গ্রামের নিজ বাড়িতে আসেন। তার অসুস্ততার বিষযটি স্থানীয়রা থানায় জানায়। গত ৭ এপ্রিল তাদের নমূনা সংগ্রহ করে আইইডিসিআর-এ পাঠানো হয় । আজ বৃহস্পতিবার বিকেলে রিপোর্ট হাতে পাওয়ার পর স্বামী-স্ত্রী দু’জনই করোনা আক্রান্ত হয়েছেন বলে নিশ্চিত হওয়া গেছে। তিনি আরো জানান, এ ঘটনার পর আক্রন্ত সহ আশপাশের ৬টি বাড়ি লগডাউন করা হয়েছে। সেখানে মাইকিং করে স্থানীয়দের সতর্ক করা হয়েছে।