ফেরি থেকে নদীতে পড়ে নিখোঁজ শিশু, ১৪ ঘণ্টায়ও উদ্ধার হয়নি

0
32

প্রতিনিধি, দাকোপ :
খুলনার দাকোপ উপজেলার পানখালী ফেরি থেকে নদীতে পড়ে নিখোঁজ হওয়ার ১৪ ঘণ্টা পরও হৃদি রায় (৭) নামের শিশুকে উদ্ধার করা যায়নি। তবে উদ্ধার করার জন্য তৎপরতা চালাচ্ছে ফায়ার সার্ভিসের দুটি দল।

নিখোঁজ শিশুর পরিবার সূত্রে জানা গেছে, সোমবার (৬ মে) সুন্দরবনের করমজল ইকো-ট্যুরিজম ও বন্যপ্রাণি প্রজনন কেন্দ্রে পরিবারের সঙ্গে বেড়াতে গিয়ে ফেরার পথে ফেরি ও পন্টুনের ফাঁক দিয়ে রাত সাড়ে নয়টার দিকে ঝপঝপিয়া নদীতে হঠাৎ পড়ে যায় হৃদি।

প্রত্যক্ষদর্শীরা জানায়, করমজল থেকে রাতে ট্রলার যোগে পরিবারের সঙ্গে শিশুটি ফিরছিলো। বৃষ্টি থাকায় ট্রলার থেকে ফেরিঘাটে নেমে ফেরির উপর দিয়ে দৌড় দেওয়ার সময় অন্ধকারে বুঝতে না পেরে পন্টুন ও ফেরির ফাঁকা স্থান দিয়ে নদীতে পড়ে যায়। শিশুটিকে কেউ পড়ে যেতে না দেখলেও তার দৌড়ে যাওয়া ও পানিতে পড়ে যাওয়ার শব্দ শুনতে পাওয়া যায়। শিশুটি নদীতে পড়ে যাওয়ার পর থেকে পরিবারের সদস্যদের কান্নায় ভারি হয়ে ওঠে পানখালী ফেরিঘাট এলাকা।

দাকোপ উপজেলা ফায়ার সার্ভিস স্টেশন কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মো. আবুল বাসার জানান, তাৎক্ষণিকভাবে দুর্ঘটনাকবলিত স্থানে উদ্ধারকাজ শুরু করা হয়। তবে রাত দুইটা পর্যন্ত তার কোনো খোঁজ মেলেনি। বৈরি আবহাওয়া ও নদীতে খরস্রোত থাকায় ডুবুরিদল কর্মীদের উদ্ধার কাজে বিঘ্ন ঘটায় রাতে বন্ধ রাখা হয়। আবার সকাল ছয়টা থেকে উদ্ধার কাজ শুরু করা হয়েছে।

তিনি আরও জানান, নদীতে জোয়ার থাকায় শিশুটির সন্ধান এখনও পাওয়া যায়নি। ফায়ার সার্ভিস খুলনার ডুবুরি দল ও দাকোপ ফায়ার সার্ভিসের কর্মীরা যৌথভাবে দুর্ঘটনাকবিলত এলাকাসহ সম্ভাব্য সব স্থানে অভিযান চালিয়ে শিশুটির উদ্ধারে তৎপরতা চলছে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here