দাকোপে ফেরি থেকে নদীতে পড়ে গেল শিশু

0
22

নিজস্ব প্রতিবেদক :
সুন্দরবনের করমজল ইকো-ট্যুরিজম ও বন্যপ্রাণি প্রজনন কেন্দ্রে পরিবারের সঙ্গে বেড়াতে গিয়ে ফেরার পথে ফেরি ও পন্টুনের ফাঁক দিয়ে সাত বছরের শিশু হঠাৎ ঝপঝপিয়া নদীতে পড়ে যায়। ঘটনাটি ঘটেছে আজ সোমবার দিবাগত রাত সাড়ে নয়টার দিকে খুলনার দাকোপ উপজেলার পানখালী ফেরিঘাটে। এখন পর্যন্ত শিশুটির সন্ধান পাওয়া যায়নি।

নিখোঁজ শিশুর নাম হৃদি রায়। হৃদি দিনাজপুরের কাহারোল উপজেলার রতন রায়ের মেয়ে। রতন রায় বটিয়াঘাটা উপজেলায় সহকারী মৎস্য কর্মকর্তা হিসেবে কর্মরত আছেন। সুন্দরবনের পাশে কর্মরত থাকায় দিনাজপুর থেকে পরিবারের লোকজন বেড়াতে আসে এবং সুন্দরবন ঘুরতে যায়।

প্রত্যক্ষদর্শী ও নিখোঁজ শিশুর পরিবার জানিয়েছেন, করমজল থেকে রাতে ট্রলার যোগে পরিবারের সঙ্গে শিশুটি ফিরছিলো। বৃষ্টি থাকায় ট্রলার থেকে ফেরিঘাটে নেমে ফেরির উপর দিয়ে দৌড় দেওয়ার সময় অন্ধকারে বুঝতে না পেরে পন্টুন ও ফেরির ফাঁকা স্থান দিয়ে নদীতে পড়ে যায়। শিশুটিকে কেউ পড়ে যেতে না দেখলেও তার দৌড়ে যাওয়া ও পানিতে পড়ে যাওয়ার শব্দ শুনতে পেয়েছেন কয়েকজন।

ঘটনাটি জানার সঙ্গে সঙ্গে দাকোপ উপজেলা নির্বাহী কর্মকর্তা জয়দেব চক্রবর্তী ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের কর্মীদের পাঠান। তিনি বলেন, উদ্ধার কাজের জন্য রাতেই ফায়ার সার্ভিসের কর্মীদের জানানো হয়েছে। যেহেতু শিশুটি নদীতে পড়েছে এজন্য ফায়ার সার্ভিস খুলনার ডুবুরি দলকে ফোনে জানানো হয়েছে।

দাকোপ উপজেলা ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মো. আবুল বাসার ঘটনাস্থলে দাঁড়িয়ে জানান, ফেরি থেকে নদীতে শিশু পড়ে যাওয়ার খবরটি জানার সঙ্গে সঙ্গে দল নিয়ে ঘটনাস্থলে আসছি। নদীতে খরস্রোত থাকায় কাজ শুরু করতে পারছি না। তবে খুলনা থেকে ফায়ার সার্ভিসের ডুবুরি দল আসছে। এখন পর্যন্ত সেই দলটি পথে অবস্থান করছে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here