১৬ নং ওয়ার্ডে যক্ষ্মা নিয়ন্ত্রণ কমিটির সদস্যদের ওরিয়েন্টেশন কর্মশালা

0
21

খুলনা মুক্তি সেবা সংস্থা’র উদ্যোগে ১৬ নং ওয়ার্ড কাউন্সিলর শেখ হাসান ইফতেখার চালুর সভাপতিত্বে ওয়ার্ড কার্যালয়ে ২ রা মে রোজ বৃহস্পতিবার যক্ষ্মা নিয়ন্ত্রণ কমিটি গঠন এবং কমিটির সদস্যদের ওরিয়েন্টেশন বিষয়ক এক কর্মশালা অনুষ্ঠিত হয়। কর্মশালায় সহসভাপতি হিসেবে উপস্থিত ছিলেন সংরক্ষিত আসন-৬ এর মহিলা কাউন্সিলর জনাবা রোজী ইসলাম নদী। অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট রাজনৈতিক এবং সাংস্কৃতিক ব্যক্তিত্ব জনাব শেখ আবিদ উল্লাহ্। কর্মশালায় যক্ষ্মা সম্পর্কে ধারণা, যক্ষ্মার বিস্তার, যক্ষ্মা নিয়ন্ত্রণে করণীয় এবং এসব বিষয়ে ‘কেএমএসএস’ গৃহীত বিভিন্ন কর্মকান্ড বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়।

যক্ষ্মা নিয়ন্ত্রণ এবং সাধারণ মানুষের মধ্যে সচেতনতা বৃদ্ধিতে সংস্থাটির এবং কমিটির সদস্যদের করণীয় বিষয়ে দিকনির্দেশনামূলক বক্তব্য রাখেন কর্মশালার সম্মানিত সভাপতি এবং খুলনা সিটি কর্পোরেশনের ১৬ নং ওয়ার্ড কাউন্সিলর জনাব শেখ হাসান ইফতেখার চালু, সংরক্ষিত মহিলা কাউন্সিলর রোজী ইসলাম নদী এবং শেখ আবিদ উল্লাহ্ আবিদ। বক্তাগণ কেবল কর্মশালা নয়, সত্যিকার অর্থে দেশে যক্ষ্মা নির্মূলে দেশের প্রান্তিক জনগোষ্ঠী এবং শিশুদের নিয়ে কাজ করার উপর গুরুত্বারোপ করেন এবং কেএমএসএস কর্মকর্তাদের এধরণের উদ্যোগের জন্য সাধুবাদ জানান। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কমিটির সদস্য, বিশিষ্ট কলামিস্ট এবং ‘খুলনা টাইমস’ এর উপসম্পাদক মোঃ নজরুল ইসলাম।

কেএমএসএস এর পক্ষে জ্ঞানগর্ভ আলোচনায় অংশগ্রহণ করেন প্রজেক্ট কো-অর্ডিনেটর জনাব নরেশ চন্দ্র দাস, মনিটরিং কর্মকর্তা রাহাত খান, জেসান আহম্মেদ এবং অ্যাডভোকেসী কর্মকর্তা জনাব অশোক কুমার মন্ডল। কর্মশালায় বিশিষ্ট ব্যবসায়ী ও রাজনীতিক মোস্তাফিজুর রহমান বাবু, ১৬ নং ওয়ার্ড কাউন্সিলরের সচিব শেখ শহীদুল ইসলাম পলাশ সহ শিক্ষক, ইমাম এবং সমাজের বিভিন্ন শ্রেণী, পেশার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here