উপ সহকারি কৃষি কর্মকর্তাদের উপজেলা নির্দেশিকা ব্যবহার বিষয়ক ৫দিন ব্যাপী প্রশিক্ষণ শুরু

0
142

নিজস্ব প্রতিবেদক:
উপ-সহকারি কৃষি কর্মকর্তাদের উপজেলা নির্দেশিকা ব্যবহার বিষয়ক ৫দিন ব্যাপী প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়েছে। রোববার সকাল ১০টায় খুলনা কৃষি তথ্য সার্ভিস’র সম্মেলন কক্ষে এসআরএসআরএফপি’র অর্থায়নে এই প্রশিক্ষণ শুরু হয়। মৃত্তিকা সম্পদ উন্নয়ন ইনস্টিটিউটের মৃত্তিকা গবেষণা ও গবেষণা সুবিধা জোরদারকরণ প্রকল্পের অর্থায়নে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর খুলনা এর সহায়তায় মৃত্তিকা সম্পদ উন্নয়ন ইনস্টিটিউট বিভাগীয় কার্যালয় আয়োজন করে।
প্রধান অতিথি থেকে উদ্বোধন করেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের খুলনা অঞ্চলের অতিরিক্ত পরিচালিক কৃষিবিদ জিএম এ গফুর। বিশেষ অতিথি ছিলেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক কৃষিবিদ মো: হাফিজুর রহমান, মৃত্তিকা গবেষণা ও গবেষণা সুবিধা জোরদারকরণ প্রকল্প এসআরডিআই কৃষিবিদ জি এম মোস্তাফিজুর রহমান, মৃত্তিকা গবেষণা ও গবেষণা সুবিধা জোরদারকরণ প্রকল্প এসআরডিআই উপ-প্রকল্প পরিচালক কৃষিবিদ মোঃ আব্দুল হালিম, যশোর এসআরডিআই আঞ্চলিক কার্যালয়ের কৃষিবিদ জিএম মোস্তাফিজুর রহমান এবং কৃষি তথ্য সংস্থা’র আঞ্চলিক বেতার কৃষি কর্মকর্তা কৃষিবিদ শেখ ফজলুল হক মনি।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এসআরডিআই খুলনা বিভাগীয় প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা কৃষিবিদ শচীন্দ্র নাথ বিশ্বাস। অনুষ্ঠানে সঞ্চালকের দায়িত্ব পালন করেন বৈজ্ঞানিক কর্মকর্তা শামসুন নাহার রতœা। খুলনা জেলার ১১ টি উপজেলা থেকে মোট ৩০ জন উপসহকারী কৃষি কর্মকর্তা অংশ গ্রহন করেন। স্বাস্থ্য বিধি মেনে এবং সামাজিক দূরত্ব বজায় রেখে অনুষ্ঠানের আয়োজন করা হয়। প্রশিক্ষণটি মাটির স্বাস্থ্য রক্ষায় সুষম সার ব্যবহার ও ফসলের ফলন বৃদ্ধিতে গুরুপূর্ণ অবদান রাখবে বলে আশা করা যায়। প্রশিক্ষণ চলবে আগামী ২৪জুন পর্যন্ত।খবর বিজ্ঞপ্তি

খুলনা টাইমস/এমআইআর