হরিজনদের জন্য নগরীতে আবাসন নির্মাণ কাজ শুরু হয়েছে -সিটি মেয়র

0
415

খবর বিজ্ঞপ্তি: খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, বাংলাদেশের সংবিধানে সকল মানুষের সম অধিকার নিশ্চিত করা হয়েছে। হরিজনরা এর বাইরে নয়। সরকার হরিজনদের বিভিন্ন সুযোগ-সুবিধা বৃদ্ধি করেছে। তিনি বলেন, নগরীতে হরিজনদের জন্য ইতোমধ্যে একটি প্রকল্পের মাধ্যমে আবাসন নির্মাণের কাজ শুরু হয়েছে। তিনি শনিবার বিকালে খুলনা প্রেসক্লাব অডিটোরিয়ামে বাংলাদেশ হরিজন ঐক্য পরিষদ খুলনা মহানগর ও জেলা শাখার বিভাগীয় সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।
মেয়র আরও বলেন, সকল ধর্মের মানুষ এদেশে যার যার ধর্ম স্বাধীন ভাবে পালন করছে। হরিজনদের জন্য সকল অফিসে নিয়োগ প্রক্রিয়া স্বচ্ছতার মাধ্যমে করা হবে। এ ক্ষেত্রে দুর্নীতিকে প্রশ্রয় দেওয়া হবে না। কোন মানুষকে পিছনে ফেলে ২০৩০ সালের মধ্যে এসডিজি বাস্তবায়ন সম্ভব নয়।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন খুলনা জেলা পরিষদের চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ, মহানগর পূজা উদযাপন পরিষদের সভাপতি শ্যামল হালদার, ২১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর শামসুজ্জামান মিয়া স্বপন প্রমুখ। সমাবেশ উদ্বোধন করেন বাংলাদেশ হরিজন ঐক্য পরিষদ কেন্দ্রীয় কমিটির সভাপতি কৃষ্ণা লাল। প্রধান বক্তা ছিলেন বাংলাদেশ হরিজন ঐক্য পরিষদ কেন্দ্রীয় কমিটির মহাসচিব নির্মল চন্দ্র দাস। স্বাগত জানান মহানগর হরিজন ঐক্য পরিষদের সভাপতি কুমার লাল। অন্যান্যের মধ্যে কেন্দ্রীয় কমিটির সহসাংগঠনিক সম্পাদক প্রদীপ ভক্ত, বাংলাদেশ হরিজন ঐক্য পরিষদ মহানগর কমিটির সাধারণ সম্পাদক সুশীল ডোম ও জেলা কমিটির সাধারণ সম্পাদক কিশোর লাল রাউথ বক্তব্য রাখেন। সমাবেশে হরিজনরা তাদের বিভিন্ন দাবী সমূহ তুলে ধরেন।