সাতক্ষীরায় লকডাউনের দ্বিতীয় দিন ২৪ ঘন্টায় ৮৮ জনের নমুনা পরীক্ষায় ৫০ জনের করোনা পজিটিভ

0
176

সাতক্ষীরা প্রতিনিধি:

করোনা সংক্রমনরোধে বেশ কিছু বাধা নিষেধের মধ্যে সাতক্ষীরায় চলছে লকডাউনের দ্বিতীয় দিন। সকাল ৯ টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত নিত্য প্রয়োজনীয় পণ্য ক্রয় বিক্রয়ের সুযোগ পাচ্ছেন সাতক্ষীরার মানুষ। তবে আন্তজেলা ও দুরপাল্লার গণপরিবহন বন্ধ রয়েছে। খোলা রয়েছে ভোমরা স্থল বন্দরে আমদানি রফতানি বানিজ্য। গত শনিবার থেকে সাতদিনের জন্য শুর“ হয়েছে এ লকডাউন। লকডাউন চলাকালে সাতক্ষীরার সাথে খুলনা ও যশোরের সংযোগস্থলে পুলিশ চেকপোস্ট বসানো হয়েছে। শহরের বিভিন্ন পয়েন্টে একইভাবে পুলিশচেকপোস্ট বসিয়ে চলাচল নিয়ন্ত্রণ করা হচ্ছে। ভোমরা স্থল বন্দরে আসা ভারতীয় ট্রাক চালক ও হেলপারদের বন্দরে খোলামেলা চলাফেরায় নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

এদিকে সাতক্ষীরা সীমান্ত পথে বৈধ অবৈধ যাতায়াত পুরোপুরি নিষিদ্ধ করা হয়েছে। সীমান্ত জুড়ে টহলে রয়েছে বিজিবি সদস্যরা। বিজিবি সদস্যরা শনিবার কুশখালি সীমান্ত থেকে অবৈধভাবে পারাপারের সময় দুই নারীকে উদ্ধার ও একজন নারী পাচারকারীকে গ্রেফতার করেছে। এদিকে গত ২৪ ঘন্টায় ৮৮ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। তাদের মধ্যে ৫০ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে এক জনের মৃত্যু হয়েছে।

এ পর্যন্ত সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে ২৭ জন ও সদর হাসপাতালে ২৬ জন করোনা আক্রান্ত রোগী মারা গেছে। অপরদিকে, সাধারণ মানুষের মতে লকডাউন যথাযথভাবে হচ্ছে। খেটে খাওয়া সাধারণ মানুষের জীবন জীবিকার সুবিধার্থে সরকারকে পদক্ষেপ নিতে হবে। এনজিও কিস্তী সহ সকল প্রকার বন্ধ করতে হবে। সাতক্ষীরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা দেলোয়ার হুসেন বলেন, বিশেষ লকডাউন চলায় পুলিশ যথাযথ কাজ করে যাচ্ছে।

খুলনা টাইমস/এমআইআর