বর্ণমালা শিশু শিক্ষালয়ের অভিভাবক সমাবেশ

0
873

খবর বিজ্ঞপ্তি:
বর্ণমালা শিশু শিক্ষালয়ের অভিভাবক সমাবেশ ও মতবিনিময় অনুষ্ঠিত হয়। ২০১৮ শিক্ষাবর্ষের বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের পুরস্কার প্রদান, চলতি শিক্ষাবর্ষের বৃত্তি পরীক্ষা এবং বার্ষিক পরীক্ষাসহ বিভিন্ন বিষয় নিয়ে এ সমাবেশের আয়োজন করা হয়। শনিবার বিকাল সাড়ে চারটায় নিজস্ব মিলনায়তনে এই সমাবেশ অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন প্রতিষ্ঠানের পরিচালক মোঃ মনির হোসেন। স্বাগত বক্তৃতা করেন পরিচালক লায়লা পারভীন। অভিভাবকের মধ্যে বক্তৃতা করেন খুরশিদা খাতুন, রুমানা আফরো ও হালিমা খাতুন।
সভাপতি তার বক্তৃতায় বলেন, মাননীয় প্রধানমন্ত্রী দেশরতœ ও জননেত্রী শেখ হাসিনা শিক্ষাক্ষেত্রে অধিক গুরুত্ব দেওয়ায় শিক্ষা ব্যবস্থার উন্নতি হয়েছে। তার ধারা বাহিকতায় বর্ণমালা শিশু শিক্ষালয় শিক্ষার্থীদের সুশিক্ষায় শিক্ষিত করে গড়ে তোলার জন্য নিরলস ভাবে কাজ করছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভ্যাকসিন হিরো ও তরুণদের জন্য অবদানের পুরস্কারে ভূষিত হওয়ায় প্রতিষ্ঠাতা পরিচালক অভিনন্দন জানান। তিনি আরও বলেন, এ বিদ্যালয়টি শিশুদের মানুষ গড়ার কারিগর হিসেবে বিশেষ ভূমিকা পালন করছে। তিনি বলেন শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবক এই তিন সমন্বয়ে বর্ণমালার শিক্ষাকার্যক্রম পরিচালত হয়ে আছে। এ প্রতিষ্ঠানকে আরও উন্নয়নের দিকে এগিয়ে নিতে অভিভাবকদের প্রতি আহ্বান জানান। আজকের শিশুরা আগামী দিনের দক্ষ মানুষ সম্পদে পরিণত হবে। প্রতি বছর প্রায় সকল শিক্ষার্থী বিভিন্ন সরকারি স্কুলে তৃতীয় শ্রেণিতে ভর্তির হওয়ার গৌরব অর্জন করেছে। শিশুদের সুশিক্ষায় শিক্ষিত করে তোলার জন্য শিক্ষকদের পাশাপাশি অভিভাবকদের গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করার জন্য আহ্বান জানান। তিনি শিশুদের উজ্জ্বল ভবিষ্যৎ ও মঙ্গল কামনা করেন।
এ সময় বর্ণমালার শিক্ষক মিঠু গাইন, প্রতিমা সরকার, আবু মুসা মেহেদী, পলি সরকার, মলি সাহা, মনিকা সরকার, মিতা জামান, সানজিদা আফরিন, নির্মল বিশ্বাস, মানিক শেখ, মেহেদী হাসান, শিউলী, পলি রানী, রাবেয়া খাতুন, ইরা, শাহানাজ, ফাতেমা, তামান্না, ফারানা, নাজনীন উপস্থিত ছিলেন।