বঙ্গবন্ধু বিপিএল : ঢাকা থেকে জয় নিয়ে নিজ মাঠে যেতে চায় চট্টগ্রাম; প্রথম জয়ের সন্ধানে রংপুর

0
327

খুলনাটাইমস স্পোর্টস : বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টি-২০ ক্রিকেটের সপ্তম ও দিনের প্রথম ম্যাচে আগামীকাল মুখোমুখি হচ্ছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও রংপুর রংপুর রেঞ্জার্স। মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ঢাকা পর্বের শেষ দিনের প্রথম ম্যাচটি শুরু হবে দুপুর ১টা ৩০ মিনিটে। এ ম্যাচে জয় তুলে নিয়ে নিজে মাঠের পর্ব শুরু করতে চায় চট্টগ্রাম। অন্য দিকে আসরে প্রথম জয়ের স্বাদ পেতে মরিয়া রংপুর।
এবারের বিপিএলের উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হয়েছিলো চট্টগ্রাম ও সিলেট থান্ডার। দুর্দান্ত জয় দিয়ে আসর শুরু করে চট্টগ্রাম। ৬ বল বাকি রেখে ৫ উইকেটে সিলেটকে হারায় চট্টগ্রাম। প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৪ উইকেটে ১৬২ রান করে সিলেট। ৪৮ বল খেলে ৪টি চার ও ৫টি ছক্কায় অপরাজিত ৮৪ রান করেন মোহাম্মদ মিঠুন।
জবাবে ইমরুল কায়েসের ৩৮ বলে ৬১ ও ওয়েস্ট ইন্ডিজের চাঁদউইক ওয়ালটনের ৩০ অপরাজিত ৪৯ রানে জয় নিয়ে মাঠ ছাড়ে চট্টগ্রাম। জয় দিয়ে টুর্নামেন্ট শুরু করলেও, পরের ম্যাচেই হোচট খায় চট্টগ্রাম। খুলনা টাইগার্সের কাছে ৮ রানে বিধ্বস্ত হয় চট্টগ্রাম। প্রথমে ব্যাট করে ৬ উইকেটে ১৪৪ রান করে চট্টগ্রাম। এরপর দক্ষিণ আফ্রিকার রিলি রুশোর ৩৮ বলে অপরাজিত ৬৪ ও আফগানিস্তানের রহমনউল্লাহ গুরবাজের ১৯ বলে ৫০ রানের সুবাদে ৩৭ বল বাকি থাকতেই সহজ জয় নিয়ে মাঠ ছাড়ে খুলনা।অর্থাৎ প্রথম দু’ম্যাচ থেকে একটি করে জয় ও হারের স্বাদ পায় চট্টগ্রাম। আগামীকাল পরের ম্যাচ জিতে আবারো জয়ের ধারায় ফিরতে চায় চট্টগ্রাম। জয় নিয়ে নিজ মাঠে লড়াই শুরু করার লক্ষ্য চট্টগ্রামের। আগামী ১৭ ডিসেম্বর থেকে চট্টগ্রামের মাটিতে শুরু হবে বিপিএলের চট্টগ্রাম পর্ব।
চট্টগ্রাম জয় দিয়ে শুরু করলেও, হার দিয়ে আসরে যাত্রা করে রংপুর। টুর্নামেন্টের প্রথম দিন দ্বিতীয় ম্যাচে কুমিল্লা ওয়ারিয়র্সের কাছে ১০৫ রানের বড় ব্যবধানে হারে রংপুর। অধিনায়ক শ্রীলংকার দাসুন শানাকার ৩১ বলে ঝড়ো ৭৫ রানে ৭ উইকেটে ১৭৩ রানের বড় সংগ্রহ পেয়েছিলো কুমিল্লা। কুমিল্লার ছুঁড়ে দেয়া ১৭৪ রানের টার্গেট স্পর্শ করতে গিয়ে মুখ থুবড়ে পড়ে রংপুরের। ১৪ ওভারে ৬৮ রানে অলআউট হয় রংপুর। দলের পক্ষে মাত্র ৩জন ব্যাটসম্যান দু’অংকের কোটা স্পর্শ করেন।
তাই প্রথম ম্যাচে বাজে পারফরমেন্সের স্মৃতি ভুলে গিয়ে জয়ের ধারায় ফিরতে মরিয়া রংপুর। এজন্য ব্যাট-বল হাতে জ্বলে উঠতে হবে মোহাম্মদ নবীর দলকে।