দেবহাটার মাঘরী শাখা মিশনে নানা আয়োজনে আহ্ছানউল্লা (র.)’র জন্মসার্ধশত বার্ষিকী পালন

0
62

দেবহাটা প্রতিনিধি:  হজরত খান বাহাদুর আহ্ছান উল্লা (র.)’র জন্মসার্ধশত বার্ষিকী উপলক্ষে মিলাদ, দোয়া অনুষ্ঠান, বৃক্ষরোপন, কম্বল বিতরণ করা হয়েছে। শনিবার নলতা কেন্দ্রীয় আহ্ছানিয়া মিশনের ্ুউদ্যোগে, খানবাহাদুর আহ্ছানউল্লা ইনস্টিটিউনের সমন্বয়ে মাঘরী আহ্ছানিয়া শাখা মিশনের আয়োজনে ফজরের নামাজের পর থেকে অর্ধবেলা পর্যন্ত এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
এতে মাঘরী আহ্ছানিয়া শাখা মিশনের সভাপতি আলহাজ্ব একরাম হকের সভাপতিত্বে কোষাধ্যক্ষ আনোয়ারুল হকের সঞ্চলনায় মোবাইল কলের মাধ্যমে প্রধান অতিথির বক্তব্য রাখেন, সাবেক স্বাস্থ্য মন্ত্রী, সাতক্ষীরা-৩ আসনের সাবেক সংসদ সদস্য অধ্যাপক ডা. আ.ফ.ম রুহুল হক।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মুজিবর রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যান হাবিবুর রহমান সবুজ, সখিপুর ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম, কেন্দ্রীয় মিশনের সহ-সভাপতি সাইদুর রহমান, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ডাঃ নজরুল ইসলাম, আজীবন সদস্য আলহাজ্ব আনিসউজ্জামান খোকন প্রমুখ। অনুষ্ঠানে মাঘরী আহছানিয়া শাখা মিশনের ইতিহাস নিয়ে আলোচনা করেন কেন্দ্রিয় মিশনের সদস্য ও মাঘরী শাখা মিশনের সাধারণ সম্পাদক আলহাজ¦ মহসিন হালদার।
অন্যান্যদের মধ্যে দেবহাটা প্রেসক্লাবের সভাপতি মীর খায়রুল আলম, সাবেক সভাপতি আব্দুর রব লিটু, উপজেলা ইমাম সমিতির সভাপতি হাফেজ আব্দুস সত্তার, উপজেলা মডেল মসজিদের ইমাম সাইফুদ্দীন ইয়াছিন, মাঘরী আহ্ছানিয়া মিশনের যুগ্ম-সম্পাদক আবু তৈয়ব খান, মাঘরীজামে মসজিদেও সভাপতি আব্দুল খালেক,সাধারন সম্পাদক ও ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি হারুন-অর-রশীদ, আওয়ামীলীগ নেতা মাহবুবুল হক ফয়জুল,সাবেক ইউপি সদস্য হাফিজুর রহমান,উপজেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান সোহাগ, মাঘরী মিশনের জহুরুল ইসলাম,আব্দুল আলিম, ফিরোজ আনোয়ার, গোলাম মঈনউদ্দীন, শফিউল ইসলাম মিঠু, আহছান উল্লাহ কল্লোল, তৌহিদ হোসেন, স্বাধীন হোসেন, তৌফিক সহ পীর আওলাদ সহ কেন্দ্রীয় মিশনের কর্মকর্তা, উপজেলার ২২টি শাখা মিশনের সভাপতি, সম্পাদক, এবং আহ্ছানীয়া মিশনের ভক্তবৃন্দ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে মিলাদ, হার্মদ, নাতে রসুল, তাওল্লাদ শরীফ, কিয়াম, দোয়া মোনাজাত করা হয়। পরে আগত অতিথিদের মাধ্যমে মিশন চত্বরে অসহায় মানুষের মাঝে শীতবস্ত্র প্রদান ও ফলজ বৃক্ষ রোপন করা হয়।
উল্লেখ্য যে, নলতা কেন্দ্রীয় আহ্ছানিয়া মিশন ও শাখা মিশন শ্রষ্টার ইবাদাত, সৃষ্টির সেবা ব্রত নিয়ে দীর্ঘদিন ধর্মীয়, সেবা ও উন্নয়নমূলক কর্মকান্ড পরিচালনা করে আসছে।