ডুমুরিয়া আরআরজিটি স্কুলের নির্বাচনে নিষেধাজ্ঞা চেয়ে আদালতে দু’প্রার্থীর মামলা

0
392

প্রতিনিধি : ডুমুরিয়া কাছারী বাড়ি আর আর জি টি মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচনে নিষেধাজ্ঞা চেয়ে আদালতে মামলা দায়ের করেছে দু’সদস্য প্রার্থী।  ১১অক্টোবর সিনিয়র সহকারী জজ ডুমুরিয়া আদালতে ওই দু’প্রার্থী বাদী হয়ে প্রিজাইডিং অফিসারসহ ৪জনকে বিবাদী করে মামলাটি দায়ের করেন। আদালতের বিচারক মো. রেজওয়ানুজ্জামান মামলাটি আমলে নিয়ে বিবাদীদের বিরুদ্ধে কারণ দর্শনোর নোটিশ জারি করেছেন। নোটিশে বলা হয়েছে নোটিশ প্রাপ্তির ৫দিনের মধ্যে কারণ দর্শাতে হবে।
বিবাদীরা হলেন কাছারী বাড়ি আর আর জি টি মাধ্যমিক বিদ্যালয় নির্বাচন-২০১৮ এর প্রিজাইডিং অফিসার উপজেলা রেসোর্স সেন্টারের ইন্সট্রাক্টর, বিদ্যালয়ের সভাপতি, প্রধান শিক্ষক ও উপজেলা নির্বাহী অফিসার।
মামলার বিবরণে জানা যায়, গত ২অক্টোবর কাছারী বাড়ি আরআরজিটি মাধ্যমিক বিদ্যালয় নির্বাচন-২০১৯-২০ এর জন্য তফসিল ঘোষণা হয়। এতে সদস্য পদে নির্বাচন করার জন্য ডুমুরিয়া উপজেলার থুকড়া গ্রামের মৃত. মিনহাজ উদ্দিনের ছেলে মো. বিল্লাল হোসেন ও মৃত হুমায়ুন কবিরের ছেলে আশফাক আলি মনোনয়নপত্র ক্রয় করেন। কিন্তু ভোটার তালিকায় তারা দেখতে পান স্কুলের ২০০গজের মধ্যে অবৈধ ভাবে গড়ে ওঠা জনতা মডেল স্কুল এন্ড কলেজের ছাত্র-ছাত্রীদের অভিভাবকদের নাম রয়েছে। স্কুলের বর্তমান সভাপতি নির্বাচনে জয়ী হওয়ার জন্য অবৈধ ভাবে ভোটার তালিকা তৈরী করেছেন। আরজীতে আরো বলা হয়েছে প্রতিষ্ঠিত একটি স্কুলের ২০০গজের মধ্যে জনতা মডেল স্কুল এন্ড কলেজ নামকরণে একটি ভুয়া কিন্ডার গার্ডেন স্কুল চালু করা সরকারি আইনের পরিপন্থী। তাছাড়া কিন্ডার গার্ডেন স্কুলে সরকারি বই-পুস্তক সরবরাহ না থাকায় তাদের ছাত্র-ছাত্রীদের আর আর জি টি মাধ্যমিক বিদ্যালয়ে ভর্তি দেখিয়ে বই-পুস্তক অনৈতিকভাবে সরবরাহ হয়। এঘটনায় ওই দু’প্রার্থী আগামী ২২অক্টোবর বা অন্য কোন তারিখে নির্বাচন দিয়ে ম্যানেজিং কমিটি গঠণ করতে না পারেন তার নিষেধাজ্ঞা চেয়ে আদালতে মামলা দায়ের করেছেন যার নং- দেওয়ানী ২৩০/১৮। বিষয়টি নিয়ে এলাকায় ক্ষোভের সৃষ্টি হয়েছে।