জমে উঠেছে পাটগাতী বাজারের বনিক সমিতির নির্বাচন

0
274

টুঙ্গিপাড়া প্রতিনিধি:
জমে উঠেছে টুঙ্গিপাড়া উপজেলার ঐতিহ্যবাহী পাটগাতী বাজারের বণিক সমিতির নির্বাচন। পুরোপুরি নির্বাচনী আমেজ বইছে ব্যবসায়ীদের মাঝে। প্রার্থীরা প্রতীক পেয়ে আরো প্রচারণায় ব্যস্ত হয়ে উঠেছে। সকাল থেকে রাত পর্যন্ত প্রতিটি দোকানে গিয়ে ভোটারদের কাছে ভোট চাচ্ছেন তারা। চায়ের দোকান, হোটেল থেকে শুরু করে বাজারের অলিগলিতে চলছে নির্বাচনী আলাপ-আলোচনা। রং বে-রঙের পোস্টারে ছেয়ে গেছে গুরুত্বপূর্ণ মোড় সহ পুরো বাজার।
পাটগাতী বাজার বনিক সমিতির নির্বাচন কমিশন সুত্রে জানা যায়, বণিক সমিতির নির্বাচন আগামী ২৭ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে। নির্বাচনে মোট ১১ টি পদের জন্য লড়াই করবে ৩০ জন। মোট ভোটার রয়েছে ৪০৬ জন। তার মধ্যে মারা গেছে চার জন।
বনিক সমিতি নির্বাচনের সমন্বয়কারী আনিছুর রহমান বলেন, আগামী ২৭ সেপ্টেম্বর পাটগাঁতী বাজারের মধুমতি সুপার মার্কেটের পাশে সকাল ৮ টা থেকে দুপুর ৩ টা পর্যন্ত ভোট গ্রহণ চলবে। প্রার্থীরা মাইক ব্যবহার না করা সহ প্রচারনার জন্য কিছু নিয়ম সুনির্দিষ্ট করে দেয়া হয়েছে। এছাড়া সুষ্ঠুভাবে বনিক সমিতির নির্বাচন পরিচালনার জন্য প্রায় সকল প্রস্তুতি গ্রহন করা হয়েছে।
টুঙ্গিপাড়া থানার ওসি এএফএম নাসিম বলেন, পাটগাতী বাজার বণিক সমিতির নির্বাচনে যাতে কোনো অপ্রীতিকর ঘটনা না ঘটে সেজন্য আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা সেখানে উপস্থিত থাকবেন। এছাড়া নির্বাচনকালীন সময়ে প্রার্থী ও ভোটারদের স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য বাজারের নির্বাচন কমিশনকে বলা হয়েছে।