খুলনার সংরক্ষিত আসনে মনোনয়ন ফরম কিনলেন গ্লোরিয়া ঝর্ণা

0
1784

নিজস্ব প্রতিবেদক, খুলনাটাইমস :
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে খুলনা-১ আসনে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী ছিলেন অ্যাডভোকেট গ্লোরিয়া ঝর্ণা সরকার। শেষ পর্যন্ত তিনি মনোনয়নবঞ্চিত হন। এবার তিনি নেমেছেন সংরক্ষিত নারী আসনের সাংসদ হিসেবে দলীয় মনোনয়ন পেতে। এ লক্ষ্যে মঙ্গলবার (১৫ জানুয়ারি) প্রথম দিনেই তিনি আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয় থেকে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেন।

গ্লোরিয়া ঝর্ণা সরকার আওয়ামী লীগের আইন বিষয়ক উপকমিটির সদস্য ও কৃষকলীগ কেন্দ্রীয় কমিটির সদস্য। তিনি জাতীয় সংসদের সংরক্ষিত নারী-১১ (খুলনা-বাগেরহাট) আসনে দলীয় মনোনয়ন নিয়ে নির্বাচন করতে চান।

অ্যাড. গ্লোরিয়া ঝর্ণা সরকার ১৯৯৬ সালে যশোর সরকারি মহিলা কলেজ ছাত্রলীগের ধর্মবিষয়ক সম্পাদীকার দায়িত্ব পালন থেকেই আওয়ামী লীগের রাজনীতিতে জড়িয়ে পড়েন। এরপর ২০০৪ সালে আইন বিভাগে উত্তীর্ণ হয়ে ঢাকা আইনজীবি পরিষদে যোগদানের পর প্রধানমন্ত্রী শেখ হাসিনার সমাবেশে গ্রেনেড হামলায় তিনি মারাত্মক আহত হন। খুলনা-১ আসনে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সর্বপ্রথম নারী প্রার্থী হিসেবে খ্রিষ্টান ধর্মাবলম্বীর মানোনয়ন ফরম সংগ্রহ করেন গ্লোরিয়া ঝর্ণা। তিনি এর আগেও সংরক্ষিত ওই আসনে নারী প্রার্থী হিসেবে মনোনয়নপ্রত্যাশী ছিলেন।

অ্যাডভোকেট গ্লোরিয়া ঝর্ণা সরকার খুলনাটাইমসকে বলেন, বঙ্গবন্ধুর আদর্শকে বুকে লালন করে জননেত্রী শেখ হাসিনার নির্দেশে কাজ করছি। ২০১৮ সালের সংসদ নির্বাচনের জন্য মনোনয়ন ফরম সংগ্রহ করে জমাও দিয়েছিলাম। তবে সেটি দলের সিদ্ধান্ত অনুযায়ী কাজ করেছি। তিনি আরও বলেন, মনোনয়ন ফরম সংগ্রহের আগে থেকেই দলীয় নেতাকর্মীদের নিয়ে নির্বাচনী মাঠে কাজ করছি, আশা করি জননেত্রী এবার আমাকে দলীয় মনোনয়ন দেবেন। আমি ইতোমধ্যে এলাকার উন্নয়নে কাজ করে যাচ্ছি। নির্বাচিত হতে পারলে এলাকার যুবসমাজের কর্মসংস্থানের ব্যবস্থাসহ উন্নয়নের ধারা অব্যাহত রাখব।