কয়রায় করোনায় বিপর্যস্ত পরিবারের মাঝে এম আলিউজ্জামান তায়জুলের সবজি বিতরন

0
521
কয়রা (খুলনা) প্রতিনিধি:-
বিশ্ব গ্রাস করে ফেলছে একটি ক্ষুদ্র অণুজীব। করোনাভাইরাস নামের এই মহামারিটি মাত্র কয়েক মাসের ব্যবধানেই ছড়িয়ে পড়েছে বিশ্বের বিভিন্ন দেশে। দিনের পর দিন এ ভাইরাসের প্রকোপ বেড়েই চলেছে। লকডাউন হয়ে গেছে বিশ্বের বিভিন্ন দেশ। ইতোমধ্যে বাংলাদেশেও বিস্তার লাভ করেছে ভাইরাসটি। এর দ্রুত বিস্তার রোধে দেশটিও লকডাউন ঘোষণা করা হয়েছে। ফলে সংসার কীভাবে চলবে তা নিয়ে উৎকণ্ঠায় দিন পার করছেন খেটে খাওয়া দিনমজুর অসহায় মানুষেরা।দেশের এমন সংকটময় মুহুর্তে সরকার,বিভিন্ন রাজনৈতিক  ও সামাজিক সংগঠনের পাশাপাশি দুঃস্থ ও অসহায়দের পাশে দাঁড়িয়েছেন কয়রা ডেলটা লাইফ ইনসুরেন্স এজেন্সি অফিস এর ইনচার্জ মোঃ এম  আলিউজ্জামান তায়জুল।
শুক্রবার ৮ মে  সকাল ১১ টায় কয়রা ডেলটা লাইফ ইনসুরেন্স এজেন্সি অফিস এ ৫০ টি অসচ্ছল পরিবারের  মধ্যে বিনামূল্যে সবজি বিতরণ করছেন তিনি। সবজির মধ্যে ছিল আলু, চিচিঙ্গা, মিষ্টি কুমড়া, কাঁচা মরিচ, ঢেঁড়স, পিয়াজ, রসুন,বরবটি, লবণ ইত্যাদি।
বিনা মূল্যে সবজি বিতরন কালে এম আলিউজ্জামান তাইজুল সাংবাদিকদের জানান , করোনার প্রাদুর্ভাবে অনেকে আর্থিকভাবে কষ্টে আছেন। তাদের কথা চিন্তা করে খাবারে কষ্ট পাওয়া মানষের জন্য আমার এই ক্ষুদ্র প্রচেষ্টা। এই দুর্যোগকালীন সময়ে ট্রান্সপোর্ট সমস্যা, ক্রেতা কম থাকায় এবং মধ্যসত্ত্বভোগীদের দৌরাত্ম্যে চাষীরা ন্যায্যমূল্য পাচ্ছে না। দেশের অনেক স্থানে সময়মত বিক্রি করতে না পারায় শাক-সবজি পচে যাচ্ছে, কৃষকরা বেশ ক্ষতির সম্মুখীন হচ্ছেন। তাই প্রান্তিক কৃষকের কাছ থেকে শাকসবজি সংগ্রহ করে ফরমালিনমুক্ত টাটকা শাকসবজি করোনা  বিতরন করা হয়েছে। পবিত্র মাহে রমজানে, আসুন সবাই পরস্পরের প্রতি সহযোগিতা ও সহমর্মিতার হাত বাড়াই। এসময় উপস্থিত ছিলেন, সাংবাদিক জি এম আক্তারুল ইসলাম, জেড এম ওবায়দুল কবির সম্রাট,সাবেক ছাত্রলীগ নেতা রিয়াজুল ইসলাম  রিয়াজ ,এম আলি উজ্জামান তাইজুল এর কন্যা তানিশা জামান তিশা প্রমুখ।