করোনায় আক্রান্ত রুগীকে বহনকারী রিক্সা ওয়ালার বাড়ীতে ইউএনও

0
277

মোক্তার হোসেন, ডুমুরিয়া:
খুলনা ডুমুরিয়ার বাহাদুরপুর গ্রামে করোনায় আক্রান্ত রুগীকে বহনকারী রিক্সা ওয়ালা বক্কার শেখের ছেলে মিলন শেখ (৪০) এবং ঢাকা থেকে আসা দীন মোহাম্মদ মীর এর ছেলে আলমগীর মীর (৩০) এর বাড়ীতে সংবাদ পেয়ে তাৎক্ষণিক ছুটে যান উপজেলা নির্বাহী অফিসার মোসাঃ শাহনাজ বেগম। এসময় সাথে ছিলেন সেনাবাহিনীর ওয়ারেন্ট অফিসার বজলুর রহমানসহ সেনা সদস্য টিম।
এসময় উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ শাহানাজ বেগম করোনার সচেতনামূলক নির্দেশনা দেন এবং তাকে করেনন্টাইনে থাকার নির্দেশ দেন। সেই সাথে সরকারী বরাদ্ধ থেকে তাদের পরিবারকে খাদ্যসামগ্রী ও এক ডজন মাস্ক তার হাতে তুলে দেন। একই সাথে ঢাকা থেকে আসা আলমগীর মীরের বাড়ীতে যান। সেনা সদস্যদের সাতে নিয়ে পর্যবেক্ষণ করেন এবং তাকেও খাদ্য সামগ্রী এবং বেশ কিছু মাক্স দিয়ে ১৪/১৫ দিন বাড়িতে অবস্থান করার নির্দেশনা দেন।
জানা যায়, আক্রান্ত ব্যক্তি গত ৬ ডিসেম্বর খুলনা থেকে তাবলীগ জামাতের উদ্দেশে নরসিংদীতে যান। গত ৪ এপ্রিল তিনি নরসিংদী থেকে বাসায় ফিরে আসেন। প্রথমে তার সর্দি ও জ্বর ছিল। স্থানীয় সূত্রে জানা যায়, ওই ব্যক্তি তাবলীগের তিন চিল্লায় (১২০ দিন) গিয়েছিলেন। সর্বশেষ তিনি ঢাকা ও নরসিংদীতে তাবলীগে ছিলেন।
আক্রান্ত ব্যক্তি গত ৪ এপ্রিল তাবলীগ জামাত থেকে খুলনার নিজ বাড়িতে ফিরেছিলেন। বিকেলে তার নমুনা খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের পলিমার চেইন রিঅ্যাকশন (পিসিআর) মেশিনে পরীক্ষা করার পর তার করোনা পজেটিভ ধরা পড়ে।
তিনিই খুলনায় প্রথম করোনা রোগী হিসাবে সনাক্ত হন। তাকে বহনকারী এই রিক্সাওয়ালার বাড়ি খুলনা ডুমুরিয়ার বাহাদুরপুর গ্রামে। এসময় সেচ্ছাসেবক টিম হিসাবে সাথে ছিলেন ডুমুরিয়া ব্লাড ডোনার্স ক্লাবের সভাপতি মেফতাফিজুল হক সাগর, উপদেষ্টা পরিষদের অন্যতম সদস্য কবি তুষার কান্তি দত্ত, উত্তম বিশ্বাস, লিটন বিশ্বাস, একে বাপ্পী প্রমুখ।