টাকা না পেয়ে ঘরে তালা দিলেন ছাত্রলীগ নেতা

0
1179

টাইমস্ ডেস্ক:

সুদের টাকার জন্য মাদারীপুরের কালকিনি উপজেলার শিকার মঙ্গল ইউনিয়নের ভবানীপুর গ্রামের হেলাল সরদারের ঘরে তালা দিয়েছেন এক ছাত্রলীগ নেতা। মঙ্গলবার বিকেলে ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি নাসির উদ্দিন মৃধা অসহায় ওই পরিবারের ঘরে তালা দেন।

নাসির উদ্দিন মৃধা ভবানীপুর গ্রামের মনাই মৃধার ছেলে। একই এলাকার আইয়ুব সরদারের ছেলে ভুক্তভোগী হেলাল সরদার।

ভুক্তভোগী পরিবার ও স্থানীয় সূত্রে জানা যায়, তিন বছর আগে মাসে ৪ হাজার টাকা সুদে হেলাল উদ্দিনকে ৪০ হাজার টাকা ধার দেন নাসির উদ্দিন মৃধা। কিন্তু অভাবের সংসারের কারণে হেলাল উদ্দিন গত কয়েক মাস সুদের টাকা দিতে পারছেন না। তাই টাকা না পেয়ে তার ঘরে তালা দেন নাসির উদ্দিন মৃধা।

সরেজমিনে গিয়ে দেখা যায়, হেলাল উদ্দিন, তার স্ত্রী ও সাত বছরের সন্তান শুভ ঘরের বাহিরে আছে।

হেলালের স্ত্রী সাজেদা বেগম বলেন, আমরা নাসির উদ্দিন মৃধার কাছে অনেক অনুনয় বিনয় করেছি- ঈদের পরে আমাদের ঘরে মেহমান আসবে আমাদের সময় দেন। কিন্তু আমাদের সময় না দিয়ে ঘর থেকে বের করে তিনি তালা দিয়ে দেন।

শিকার মঙ্গল ইউনিয়ন মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল মান্নান বেপারী বলেন, আমরা এলাকায় সালিশে বসে মীমাংসা করে দিয়েছিলাম যে, নাসির উদ্দিন মৃধা মূল টাকা পাবে, সুদ পাবে না। কিন্তু সে আমাদের কথা না শুনে হেলালের ঘরে তালা দেয়।

শিকার মঙ্গল ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাহমুদ হোসেন খান বলেন, নাসির উদ্দিন মৃধার সুদের ব্যবসা নিয়ে আগেও কয়েক বার দরবার করতে হয়েছে। আমি নিজেও তাকে সুদের ব্যবসা বন্ধ করতে বলেছিলাম। কিন্তু সে আমার কথা শুনেনি।

অভিযুক্ত শিকার মঙ্গল ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি নাসির উদ্দিন মৃধা বলেন, একটা মানুষ টাকার জন্য কত ধৈর্য ধরতে পারে। আমি আমার সম্পূর্ণ টাকা চাই। টাকা পাইনি তাই তালা দিয়েছিলাম। তবে আমার মা তালা খুলে দিয়েছে।

কালকিনি উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মীর সুজন বলেন, এ ব্যাপারে আমি কিছু জানি না।

এ ব্যাপারে মাদারীপুরের পুলিশ সুপার সরোয়ার হোসেন বলেন, আমি ব্যাপারটা শুনেছি। লিখিত অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে।