সাধারণ শিক্ষার পাশাপাশি সরকার মাদ্রাসা শিক্ষার সুযোগ সুবিধা বৃদ্ধি করেছে- মন্ত্রী

0
576

তথ্যবিবরণীঃ মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ বলেন, সাধারণ শিক্ষার পাশাপাশি সরকার মাদ্রাসা শিক্ষার সুযোগ সুবিধা বৃদ্ধি করেছে। এই সরকার কওমী মাদ্রাসা শিক্ষার সার্টিফিকেটে উন্নীত করছে। এখন আর মাদ্রাসা শিক্ষার কোন বৈষম্য নেই। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা ও মাদ্রাসা বোর্ড গঠন করেন।

তিনি আজ (বৃহস্পতিবার) বিকেলে খুলনা ডুমুরিয়া উলা মাজদিয়া ইসলামিয়া দাখিল মাদ্রাসার নতুন চার তলা ভবন নির্মাণের স্থান নির্ধারণ, আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, বর্তমান সরকার ক্ষমতায় আসার পর রাস্তাঘাট, স্কুল-কলেজ, মাদ্রাসা, মসজিদ, মন্দির, বিদ্যুৎসহ সকল ক্ষেত্রে ব্যাপকহারে উন্নয়ন করেছে। দেশের শিক্ষা সেক্টরে বৈপ্লবিক পরিবর্তন হয়েছে। শিক্ষার মানউন্নয়নে সরকারের পাশাপাশি সমাজের সকলকে এগিয়ে আসতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ উন্নয়নের মহা সড়কে।

যশোর নওয়াপাড়া পীর সাহেব আলহাজ্ব খাজা রফিকুজ্জামান শাহ এতে সভাপতিত্ব করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন খুলনা শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মোঃ রেজাউল ইসলাম।এসময় মাদ্রাসার শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক ও স্থানীয় জনসাধারণ উপস্থিত ছিলেন।

এর আগে তিনি ডুমুরিয়া আওয়ামী লীগ কার্যালয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৪তম জন্মবার্ষিকী উপলক্ষে কেক কাটা অনুষ্ঠানে যোগদান করেন।

সকালে মন্ত্রী শারদীয় দুর্গাপূজা উপলক্ষে খুলনা ধর্মসভা মন্দির, দৌলতপুর বনিকপাড়া মন্দির, ফুলতলার গিলাতলা সার্বজনীন, দামোদর সার্বজনীন মন্দির, ফুলতলা বাজার বনিক সমিতি, বানিয়াপুকুর, জামিরা সার্বজনীন মন্দির এবং পরে ডুমুরিয়া রঘুনাথপুর ও সাজিয়ারা সার্বজনীন পূজা মন্দির পরিদর্শন এবং ভক্তদের সাথে শুভেচ্ছা বিনিময় করেন।