সকলের জন্য চিকিৎসাসেবা নিশ্চিত করতে হবে; মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী

0
476

আজিজুর রহমান,খুলনা টাইমস :
সকলের জন্য চিকিৎসাসেবা নিশ্চিত করতে হবে। সরকার চেষ্টা করছে স্বাস্থ্যসেবা মানুষের দৌরগোড়ার পৌঁছে দিতে। এজন্য ডাক্তাদের সঠিকভাবে দায়িত্ব পালন করতে হবে। দেশের সকল এলাকায় চিকিৎসকের স্বল্পতা রয়েছে। পর্যায়ক্রমে শূণ্যপদ গুলো পূরণ করা হবে।
খুলনার ডুমুরিয়া উপজেলায় সোমবার(২৩ জুলাই) দুপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স মিলনায়তনে হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভায় সভাপতির বক্তব্যে এসব কথা বলেন মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ।
মন্ত্রী বলেন, চিকিৎসকদের নিয়মিত কর্মস্থালে উপস্থিত নিশ্চিত করতে হবে। সরকার স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে এ খাতে কোটি কোটি টাকা ব্যয় করে। এই অর্থ সঠিক পথে খরচ করতে হবে। শুধু অর্থ আয় করেলেই হবে না ডাক্তারদের। সব সময় গরিব মানুষের সেবা প্রদান করে যেতে হবে। নারায়ণ চন্দ্র চন্দ বলেন, চিকিৎসা পেশা একটি মঙ্গল জনক কাজ । এ পেশাকে নিয়ে ব্যবস্যা করা চলবে না। স্বাস্থ্যসেবা সাধারণ মানুষের কাছে পৌঁছে দিতে সারাদেশে কমিউনিটি ক্লিনিক স্থাপন করেছে সরকার। হাসপাতালের খাবারের মান আরও উন্নত করতে তিনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দেন।
এতে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান খান মো. আলী মুনসুর, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা. শাহনাজ বেগম ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শিরিনা দৌলতসহ হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সদস্যবৃন্দ।
সভায় স্বাগত জানান উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এএসএম মারুফ হাসান। এসময় বক্তারা চিকিৎসকদের স্বল্পতা, শূণ্যপদ পূরণ, হাসপাতাল ক্যাম্পাসে একটি সাইকেল গ্যারেজ স্থাপন, জরুরী বিভাগের সামনে গভীর নলকূপ স্থাপন, হাসপাতালের অবশিষ্টাংশে সৌর বিদ্যুতের আওতায় আনা এবং হাসপাতালে সিসি ক্যামেরা স্থাপন বিষয়ে আলোচনা করেন।
পরে মন্ত্রী প্রায় ৬৮ লাখ টাকা ব্যয়ে ডুমুরিয়ার উলা মৈখালী মাধ্যমিক বিদ্যালয়ের নবনির্মিত একাডেমিক ভবন উদ্বোধন করেন এবং বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করেন। শিক্ষা প্রকৌশল অধিদপ্তর এই ভবনটি নির্মাণ করেন বলে জানিয়েছে।