শরণখোলায় সিডরে নিহতদের স্মরণ ও নদী ভাঙনরোধে বিশেষ দোয়া

0
539

শরণখোলা আঞ্চলিক অফিস : শরণখোলায় বৃহস্পতিবার (১৫ নভেম্বর) মৃত্যুপুরী খ্যাত সাউথখালীতে ২০০৭ সালের ১৫ নভেম্বর সুপার সাইক্লোন সিডরে নিহতদের মাগফেরাত এবং বলেশ্বর নদীর ভাঙনরোধে কোরআন খতম, ও বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। ফজরের নামাজের পর থেকে দুপুর পর্যন্ত ভাঙনকবলিত বগী ও গাবতলায় স্থানীয় কারীমিয়া মাদরাসার উদ্যোগে এ কর্মসূচী পালিত হয়।
আয়োজক সূত্রে জানা যায়, ফজরের নামাজের পর বগী এলাকায় বলেশ্বর নদীর পারে ওই মাদরাসার ছাত্র-শিক্ষকরা কোরআন পাঠ করেন। দুপুর ১২টার দিকে গাবতলা সাইক্লোন শেল্টার চত্বরে অনুষ্ঠিত স্মরণসভায় চরমোনাই পীরের খলিফা অধ্যক্ষ মাওলানা আব্দুল মজিদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে দোয়া পরিচালনা করেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ কুরআন শিক্ষাবোর্ড শরণখোলা শাখার সভাপতি ক্বারী মো. শহিদুল ইসলাম। এসময় সিডরে নিহতদের রুহের মাগফেরাতের জন্য দোয়া এবং নদীভাঙনরোধে খন্ড খন্ড মাটি পড়ে ভাঙন এলাকায় নিক্ষেপ করা হয়।
উল্লেখ্য, সিডরে ল-ভ- করে দেয় উপকূল। এর মধ্যে বাগেরহাটের শরণখোলা সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত। হয়। এই উপজেলায় মারা যায় প্রায় সাতশ’ মানুষ। অসংখ্য পোষাপ্রাণির মৃত্যু হয়। হাজার হাজার ঘরবাড়ি, গাছপালা বিধ্বস্ত হয়। সিডরের সেই প্রলয়ের কথা স্মরণ করে স্বজনহারা মানুষ আজো গুমরে কাঁেদ।