ইসলামিক ফাউন্ডেশনে মহান বিজয় দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত

0
270
????????????????????????????????????

তথ্য বিবরণী: খুলনা বিভাগীয় ইসলামিক ফাউন্ডেশন কার্যালয়ের উদ্যোগে মহান বিজয় দিবস উপলক্ষে ইসলামিক সাংস্কৃতিক প্রতিযোগিতা, বিজয় দিবসের তাৎপর্য, সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধে আলেম সমাজের ভূমিকা শীর্ষক আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠান বুধবার দুপুরে ইমাম প্রশিক্ষণ একাডেমি মিলনায়তনে অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খুলনার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ ইউসুপ আলী। ইসলামিক ফাউন্ডেশনের খুলনা বিভাগীয় পরিচালক শাহীন বিন জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সহকারী জেলা শিক্ষা অফিসার মোঃ জামাল হোসাইন খান, মহানগর মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মোঃ আলমগীর কবির এবং মহানগর কৃষকলীগের সভাপতি মোঃ নুরুজ্জামান। স্বাগত জানান মসজিদভিত্তিক শিক্ষা ও গণশিক্ষা কার্যক্রমের ফিল্ড অফিসার মোঃ শাহাবুদ্দিন।
অতিথিরা বলেন, ইমামরা যদি সঠিক জ্ঞান আহরণ করে সমাজে প্রচার করেন তাহলে সমাজ থেকে সন্ত্রাস ও মাদকের মতো অন্যান্য অপরাধ কমে আসবে। ইসলাম কখনোই সন্ত্রাস, মাদক, জঙ্গিবাদ ও মানুষ হত্যা সমর্থন করে না। স্বাস্থ্য, শিক্ষা, নারী নির্যাতন, মাদক, নারী ও শিশুপাচার রোধসহ বিভিন্ন বিষয়ে ইমামরা সমাজের মানুষের সাথে কথা বলতে পারেন। তাঁরা আরও বলেন, অনেক ত্যাগ ও রক্তের বিনিময় আমাদের এই স্বাধীনতা। এই স্বাধীনতাকে অক্ষুন্ন রাখতে আরো সচেষ্ট হতে হবে। অনুষ্ঠানের প্রধান অতিথি ইসলামিক সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়ী শিশুদের মাঝে পুরস্কার বিতরণ করেন।