রূপসার মিতালী যুব সংঘের ক্রীড়া প্রতিযোগীতার উদ্বোধন

0
487
????????????????????????????????????

নিজস্ব প্রতিবেদক: মহান বিজয় দিবস উপলক্ষে রূপসা উপজেলার আইচগাতী ইউনিয়নের বাদামতলা মাঠে চার দিনব্যাপী বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতা ও সাংস্কৃতিক অনুষ্ঠান-২০১৯ শুরু হয়েছে। স্থানীয় ক্লাব শোলপুর-যুগিহাটী মিতালী যুব সংঘ কর্তৃপক্ষ এ বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করেছেন।
মঙ্গলবার বিকেল চারটায় জেলাআওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট সুজিত অধিকারী প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানের উদ্বোধন করেন। তখন জাতীয় পতাকা, ক্লাবের পতাকা ও অলিম্পিক পতাকা উত্তোলনসহ বেলুন ও শান্তির পায়রা উড়ানো হয়। প্রজ্জলিত অলিম্পিক মশাল নিয়ে মাঠ প্রদক্ষিণ করা হয়।
প্রধান অতিথি বক্তৃতাকালে বলেন, খেলাধুলা ও শরীর চর্চায় মনের বিকাশ ঘটে। সমাজের সবচেয়ে বড় শত্রু মাদক। মাদক সেবনে যুব সমাজ ধ্বংশ হচ্ছে। যারা ক্রীড়ায় আগ্রহী তারা মাদক থেকে দূরে থাকে। প্রাচীন এই ক্লাবটির বিভিন্ন কার্যক্রমে এলাকার যুব শ্রেণীর উৎকর্ষ সাধিত হচ্ছে।
খুলনা ৪ আসনের সংসদ সদস্য আব্দুস সালাম মূর্শেদী একজন বিশিষ্ট ক্রীড়াবীদ বলে মন্ত্যব্য করে তিনি বলেন, তার ফুটবলের রেকর্ড এখনও কেউ ভাংতে পারে নি। তিনি এলাকার খেলা-ধুলার উন্নয়নে বিভিন্ন পদক্ষেপ গ্রহণের আশ্বাস দিয়েছেন। সরকারের ভিশন-২০৪১ বাস্তাবায়নে বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাসী হয়ে ও জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার জন্য তিনি আহবান জানান।
মিতালী যুব সংঘের সভাপতি আতাউল হক আদরের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শেখ মনিরুল ইসলাম (বুলু)’র পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, কৃষকলীগের জেলা সভাপতি ও ইউপি চেয়ারম্যান অধ্যাপক আশরাফুজ্জামান বাবুল, উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সরদার আবুল কাশেম ডাবলু, সহ-সভাপতি আইয়ুব মল্লিক বাবু, যুগ্ম সাধারণ সম্পাদক ইমদাদুল ইসলাম, আইন বিষয়ক সম্পাদক এ্যাডভোকেট মনি শংকর, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক শেখ মিজানুর রহমান, খুলনা পলিটেকনিক ইন্সটিটিউট’র সাবেক জিএস ইঞ্জিনিয়ার নাজমুল ইসলাম শিমুল এবং ইউনিয়ন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আরিফুজ্জামান লিটন।
উদ্বোধনী দিনে বালকদের ১শ’ মিটার দৌড়, কন্যা শিশুদের ১শ মিটার দৌড়, বালকদের মোরগ যুদ্ধ ও বড় মেয়েদের ২শ’ মিটার দৌড় প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়েছে।