মাদক ব্যবসায়ী, সন্ত্রাসী ও ভূমিদস্যুদের বিরুদ্ধে অভিযান চলবে : কেএমপি কমিশনার

0
23

নিজস্ব প্রতিবেদক:
পুলিশ কমিশনার মোঃ মোজাম্মেল হক, বিপিএম (বার), পিপিএম’র সভাপতিত্বে খুলনা মেট্রোপলিটন পুলিশের অপরাধ পর্যালোচনা সভা মঙ্গলবার বিকাল ৩টায় কেএমপি’র সদর দপ্তরস্থ কার্যালয়ে অনুষ্ঠিত হয়।
অপরাধ পর্যালোচনা সভার শুরুতে কেএমপি’র পুলিশ কমিশনার উপস্থিত সকলকে সালাম ও শুভেচ্ছা জানিয়ে সভার কার্যক্রম শুরু করেন। পুলিশ কমিশনার বক্তব্যে জঙ্গী ও সন্ত্রাস, মাদক, মানব পাচার, চাঁদাবাজি প্রতিহত সহ হত্যা, ডাকাতি, দস্যুতা, গণধর্ষণ, অপহরণসহ গুরুত্বপূর্ণ ও স্পর্শকাতর মামলাসমূহের নিবিড়ভাবে তদন্ত করতে সভায় উপস্থিত কর্মকর্তাদের বিশেষ নির্দেশনা প্রদান করেন। যে কোন ধরণের ফৌজদারি আপরাধ সংঘটন ও অনাকাঙ্খিত পরিস্থিতি যাতে সৃষ্টি না হয় সেজন্য তথ্য-প্রযুক্তির ব্যবহার করে আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করে সরকারি দায়িত্ব পালন করতে সংশ্লিষ্ট অফিসারদেরকে গুরুত্বপূর্ণ নির্দেশনা প্রদান করেন। সকল পদমর্যাদার অফিসার-ফোর্সকে ডিসিপ্লিন মেনে চলতে হবে এবং কারো অনাকাঙ্খিত চলাফেরার কারণে যেন পুলিশ ডিপার্টমেন্টের বদনাম না হয় সে দিকে লক্ষ্য রাখতে নির্দেশনা দেন। কেএমপিকে সবাই মিলে একটি চমৎকার গতিশীল ইউনিটে পরিণত করতে তৎপর আছেন মর্মে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।
তিনি বক্তব্যে বলেন, “খুলনা মহানগরী এলাকায় মাদক সংক্রান্ত কোন অভিযোগ শুনতে চাই না। এজন্য মাদক ব্যবসায়ী ও সন্ত্রাসীদের তালিকা অনুযায়ী মাদক ব্যবসায়ী ও সন্ত্রাসী, জুয়াড়ি, দেহ ব্যবসায়ী ও ভূমিদস্যুদের বিরুদ্ধে নিয়মিত অভিযান চলমান থাকবে। কেএমপি’র আওতাধীন এলাকায় চুরির ঘটনা ঘটলে দ্রুততার সাথে মামলা রুজু করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করে চোরাই মালামাল উদ্ধার করতে হবে। চুরি বন্ধে টহল পুলিশ নাইট গার্ডদের সতর্ক করবে পাশাপাশি থানা এলাকায় টহল ও মোবাইল ডিউটি কালীন সময়ে লাইট ও বাঁশি ব্যবহার করতে হবে। প্রত্যেকে অভিযানের ক্ষেত্রে সর্তক থেকে বডি ওর্ন ক্যামেরা ব্যবহার করতে হবে। কেএমপি’র যে কোনো থানায় আগত সেবা প্রত্যাশীদের কাঙ্খিত সেবা প্রদান করতে হবে। সকল থানার রুজুকৃত চাঞ্চল্যকর ও গুরুত্বপূর্ণ মামলা সমূহ দ্রুততম সময়ের মধ্যে নিষ্পত্তি করতে হবে এবং যে কোন অপরাধ মোকবেলায় সর্বদা প্রস্তুত থাকতে হবে।”
কেএমপি’র পুলিশ কমিশনার মহোদয় অপরাধ পর্যালোচনা সভায় অতি: উপ-পুলিশ কমিশনার (উত্তর) সোনালী সেন-পিপিএম-সেবাকে সার্বিক আইন-শৃঙ্খলা রক্ষায় বিশেষ সম্মাননা; সহকারী পুলিশ কমিশনার (দৌলতপুর জোন) মোঃ আবুল বাশারকে উত্তম কাজের স্বীকৃতিস্বরূপ বিশেষ সম্মাননা; পুলিশ পরিদর্শক (নিরস্ত্র) মো: কামাল হোসেন খান-পিপিএম-সেবাকে সার্বিক আইন-শৃঙ্খলা রক্ষায় বিশেষ সম্মাননা; ট্রাফিক বিভাগের পুলিশ পরিদর্শক (শহর ও যানবাহন) সালাহ উদ্দিন; খুলনা থানার এসআই(নিঃ) মোঃ মামুন উর-রশিদ; এসআই(নিঃ) সুকান্ত দাশ; এসআই(নিঃ) মোল্যা জুয়েল রানা; এসআই(নিঃ) মোঃ রাকিবুল ইসলাম; এসআই(নিঃ) উজ্জল সরকার; এসআই(নিঃ) মোঃ আঃ হান্নান মোল্যা; এসআই(নিঃ) মোঃ রিকাবুল ইসলাম; সোনাডাঙ্গা মডেল থানা এসআই(নিঃ) সুমন মন্ডল; এসআই(নিঃ) আশরাফুল আলম; লবণচরা থানা এসআই(নিঃ) মোঃ আঃ রহিম; এসআই(নিঃ) প্রদীপ বৈদ্য; এসআই(নিঃ) আফসানা রহমান; হরিণটানা থানা এসআই(নিঃ) মোঃ রফিকুল ইসলাম; এসআই(নিঃ) মোঃ আব্দুল্যা আল মামুন; খালিশপুর থানা এসআই(নিঃ) মোঃ মাসুদ রানা; এসআই(নিঃ) মোঃরেজোওয়ান উজ্জামান; এসআই(নিঃ) মারিয়া খাতুন দৌলতপুর থানা এসআই(নিঃ)/মোঃ মিকাইল হোসেন; এসআই(নিঃ) মোঃ আমিরুল ইসলাম; খানাজাহান আলী থানাএসআই (নিঃ) কামরুল হুদা নাঈম; এসআই (নিঃ) মোঃ খাইরুল ইসলাম; গোয়েন্দা বিভাগ এসআই(নিঃ) মোঃ সিরাজুল ইসলাম; এসআই(নিঃ) মোঃ সেলিম হোসেন; এসআই(নিঃ) মোঃ খলিলুর রহমান; এসআই(নিঃ) মোঃ মইজুল ইসলাম ইমন; সিটিএসবি এসআই(নিঃ) মোঃ ওবায়দুর রহমান; প্রসিকিউশন বিভাগএসআই(নিঃ) মোঃ রিপন মোল্যা; ইএন্ডডি শাখা এসআই(নিঃ) মোঃ রহমতউল্লাহ; ট্রাফিক বিভাগের সার্জেন্ট সুকান্ত মল্লিক; সার্জেন্ট রহিদুল ইসলাম; টিএসআই মোঃ মারুফুল ইসলাম বিশ্বাস; এসএএফ শাখার এসআই(সঃ) মোঃ মাসুদ আলম; খুলনা থানার এএসআই(নিঃ)আবু সুফিয়ান মোল্লা; সোনাডাঙ্গা মডেল থানা এএসআই(নিঃ) জয়দেব মন্ডল; হরিণটানা থানা এএসআই(নিঃ) মোঃ শরিফুল ইসলাম; খালিশপুর থানা এএসআই(নিঃ) নাসিম উদ্দিন; দৌলতপুর থানা এএসআই(নিঃ) আলিমুজ্জামান; খানাজাহান আলী থানা এএসআই (নিঃ)/তুহিন মিয়া; সিটিএসবি এএসআই(নিঃ) মোঃ আব্দুর রাজ্জাক; হিসাব শাখাহিসাব রক্ষক, উদয় কান্তি মন্ডল; অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক, সর্দার নাসির উদ্দিন; পুলিশ কমিশনার অফিস (গোপনীয় শাখা)কম্পিউটার অপারেট, মোঃ রাফিজুর রহমান; রেশন স্টোরঅফিস সহকারী, মোহাম্মদ আলী; উত্তর বিভাগ সাঁটলিপিকার কাম কম্পিউটার অপারেটর, মোঃ সুমন শেখ; সিটিএসবি কনস্টেবল মোঃ আবু হোসেন; প্রসিকিউশন বিভাগ কনস্টেবল আব্দুল হামিদ খান; অপরাধ শাখা কনস্টেবল তানভীর হায়দার; হিসাব শাখা কনস্টেবল শ্রী অজয় কুমার; কেন্দ্রীয় রিজার্ভ অফিসের কনস্টেবল মোঃ আব্দুল হক; কনস্টেবল আবু মিয়া; এসএএফ শাখার কনস্টেবল পরিতোষ সরকার; লাইনওআর কনস্টেবল শহিদুল ইসলাম খাঁন; কেন্দ্রীয় পোশাক ভান্ডার কনস্টেবল ইয়াছির আরাফাত; কেন্দ্রীয় পোশাক ভান্ডার নারী কনস্টেবল মাধবী রানী শর্মা; খালিশপুর থানার নারী কনস্টেবল রূপা বিশ্বাস; বিভাগীয় ভান্ডার কনস্টেবল হাফিজুর রহমান; কেন্দ্রীয় অস্ত্রাগার কনস্টেবল মোঃ মেহেদী হাসান; মোটরযান শাখা কনস্টেবল মোঃ আব্দুল হান্নান; কনস্টেবল মোঃ শহিদুল ইসলাম সরকারি দায়িত্ব সঠিকভাবে সম্পাদনের জন্য তাদেরকে ক্রেস্ট, নগদ অর্থ ও সার্টিফিকেট প্রদান করেন।
এ সময় কেএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (এএন্ডও) সরদার রকিবুল ইসলাম, বিপিএম-সেবা এবং অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক এন্ড প্রটোকল) মোছাঃ তাসলিমা খাতুন-সহ ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাবৃন্দ, পুরষ্কারপ্রাপ্ত অফিসারবৃন্দ ও ফোর্স উপস্থিত ছিলেন।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here