খুলনায় পুলিশের বিশেষায়িত সংস্থা এন্টি টেররিজম ইউনিটের কর্মশালায়, কেএমপি কমিশনার

0
22

নিজস্ব প্রতিবেদক
খুলনায় অনুষ্ঠিত বাংলাদেশ পুলিশের বিশেষায়িত সংস্থা এন্টি টেররিজম ইউনিট (ATU) I United Nations Office on Drugs and crime (UNODC) এর যৌথ উদ্যোগে ও Initiatives on Countering Terrorism& Violent Extremism through Strengthening of Community and Beat Policing Mechanisms and Strategies in Bangladesh শীর্ষক কর্মশালায় কেএমপি’র পুলিশ কমিশনার উপস্থিত ছিলেন।
সোমবার (২৯ এপ্রিল) সকাল ১০টায় হোটেল সিটি ইন, খুলনায় রিজিওনাল কনসালটেশন এর অংশ হিসেবে বাংলাদেশ পুলিশের বিশেষায়িত সংস্থা এন্টি টেররিজম ইউনিট Initiatives on Countering Terrorism& Violent Extremism through Strengthening of Community and Beat Policing Mechanisms and Strategies in Bangladesh শীর্ষক প্রকল্পের আওতায় ২৮ এপ্রিল থেকে ৩০ এপ্রিল পর্যওন্ত ৩ দিন ব্যাপী কর্মশালা চলমান। সোমবার চলমান উক্ত কর্মশালার দ্বিতীয় দিনে কেএমপি’র পুলিশ কমিশনার মোঃ মোজাম্মেল হক, বিপিএম (বার), পিপিএম—সেবা কর্মশালায় অংশ নেন এবং সংক্ষিপ্ত বক্তব্য প্রদান করেন। পুলিশ কমিশনার বলেন, সন্ত্রাসবাদ ও সহিংস চরমপন্থা দিন দিন বেড়েই চলেছে। আর সন্ত্রাসবাদ ও সহিংস চরমপন্থা মোকাবিলায় এন্টি টেরোরিজম ইউনিট (এটিইউ) নিরলসভাবে কাজ করে যাচ্ছে। তিনি বাংলাদেশ পুলিশের বিশেষায়িত সংস্থা এন্টি টেররিজম ইউনিট (অঞট) কর্তৃক খুলনায় সন্ত্রাসবাদ ও সহিংস চরমপন্থা প্রতিরোধে করণীয় শীর্ষক কর্মশালার আয়োজন করার জন্য অঞট কে সাধুবাদ জানান।
উক্ত কর্মশালায় খুলনা বিভাগের কমিউনিটি ও বিট পুলিশিং কার্যক্রমে সন্ত্রাসবাদ ও সহিংস চরমপন্থা প্রতিরোধে বিদ্যমান চ্যালেঞ্জ ও ভবিষ্যত কর্মকৌশল নির্ধারণের জন্য এবং সন্ত্রাসবাদ ও সহিংস চরমপন্থা মোকাবিলায় তৃণমূল পর্যায়ে বিট পুলিশ ও কমিউনিটি পুলিশের ভূমিকা কীভাবে আরও শক্তিশালী ও জোরদার করা যায় এবিষয়ক কর্মকৌশল নির্ধারণের বিষয়ে আলোচনা করা হয়।
সন্ত্রাসবাদ ও সহিংস চরমপন্থা প্রতিরোধে করণীয় শীর্ষক কর্মশালায় উপস্থিত ছিলেন পুলিশ সুপার (ট্রেনিং) এন্টি টেররিজম ইউনিট মোছাঃ শিরিন আক্তার জাহান—সহ কেএমপি, খুলনা রেঞ্জ এবং খুলনাস্থ অন্যান্য ইউনিটের ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাবৃন্দ।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here