দাকোপে ভ্রাম্যমাণ আদালতে খেয়াঘাট ইজারাদারকে জরিমানা

0
18

প্রতিনিধি, দাকোপ :
খুলনার দাকোপ উপজেলার পোদ্দারগঞ্জ ফেরিঘাটে অতিরিক্ত টোল আদায়ের দায়ে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। রোববার (২৮ এপ্রিল) বেলা সাড়ে তিনটার দিকে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী হাকিম জয়দেব চক্রবর্তী এই জরিমানা করেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, পোদ্দারগঞ্জ ফেরিঘাটে যাত্রীদের পারাপারের ব্যাপারে সরকার কর্তৃক নির্ধারিত টোলের চেয়ে অতিরিক্ত টোল আদায়ের অভিযোগে খেয়াঘাটের ইজারাদারকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অর্থদণ্ড দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী হাকিম জয়দেব চক্রবর্তী। ভ্রাম্যমাণ আদালতে দোষ স্বীকার করায় ভোক্তাধিকার সংরক্ষণ আইনের ২০০৯ সালের ৪০ ধারায় খেয়াঘাট ইজারাদারের আদায়কারি উপজেলা হোগলাবুনিয়া গ্রামের গাজী আব্দুল আজিজের ছেলে গাজী মুহাইমিন ইসলাম (৩২)-কে ১০ হাজার টাকা জরিমানা করেন।

স্থানীয় সুত্রে জানা যায়, সরকার নির্ধারিত টোল আদায়ের আদেশ অমান্য করে খেয়াঘাটে তরমুজ পরিবহনের গাড়িপ্রতি ছয়শ থেকে সাতশ টাকা ও খেয়াঘাটে জনপ্রতি আট টাকা বাধ্যতামূলকভাবে আদায় করা হয়। এদিকে, অতিরিক্ত টোল আদায়ের ব্যাপারে খেয়াঘাটের ইজারাদার ভুল স্বীকার করেছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী হাকিম জয়দেব চক্রবর্তী খুলনাটাইমসকে বলেন, অভিযোগের ভিত্তিতে সরেজমিনে গিয়ে আদেশ অমান্যের সত্যতা পায়। সরকার কর্তৃক নির্ধারিত টোলের থেকে বেশি টাকা আদায়ের অপরাধে পোদ্দারগঞ্জ খেয়াঘাটে ইজারাদারের আদায়কারি উপস্থিত থাকায় তাকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here