ভারতে বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দলের সিরিজ হার

0
246

খুলনাটাইমস স্পোর্টস: সিরিজ শেষের পথে তবুও রানের দেখা মিলছে না টপ অর্ডারে। দলের বাজে শুরুর পর বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দলকে টেনেছে মিডল অর্ডার। তাতে দুইশ ছাড়িয়েছে সংগ্রহ তবে সেটা নিয়ে খুব একটা লড়াই করা যায়নি। প্রিয়ম গার্গের অপরাজিত সেঞ্চুরিতে চতুর্থ এক দিনের ম্যাচে জিতে সিরিজ নিশ্চিত করেছে ভারত অনূর্ধ্ব-২৩ দল। ৪ উইকেটে জিতেছে স্বাগতিকরা। ২০২ রানের লক্ষ্য ছুঁয়ে ফেলেছে ৪৬ বল বাকি থাকতে। এই জয়ে পাঁচ ম্যাচের সিরিজে ৩-১ ব্যবধানে এগিয়ে গেছে ভারত। লক্ষ্মৌতে বুধবার টস জিতে ব্যাটিং করতে নেমে শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। ২২ রানে ফিরে যান মেহেদি হাসান, ইয়াসির আলী ও জাকির হাসান। থিতু হয়ে তাদের অনুসরণ করেন অধিনায়ক সাইফ হাসান। পঞ্চম উইকেটে ৫৬ রানের জুটিতে দলকে টানেন আরিফুল হক ও আল আমিন জুনিয়র। ভালো শুরু পাওয়া দুই ব্যাটসম্যান খুব একটা বড় করতে পারেননি নিজেদের ইনিংস। দুই জনই ফিরেন চল্লিশের ঘরে গিয়ে। ৭৬ বলে ৪৪ রান করেন আরিফুল। দলে ফেরা আল আমিন জুনিয়র ৫৫ বলে ৪০। রবিউল হককে নিয়ে দলকে দুইশ রানে নিয়ে যান মাহিদুল ইসলাম। আগের ম্যাচে ঝড় তুলে ফিফটি করা এই কিপার ব্যাটসম্যান একটি করে ছক্কা ও চারে ৭৩ বলে করেন ৫১ রান। তার সঙ্গে ৭৫ রানের জুটিতে রবিউলের অবদান ২৯ রান। রান তাড়ায় ১৬ রানে ২ উইকেট হারিয়ে চাপে পড়ে ভারত। তবে এক প্রান্ত আগলে রেখে দলকে জয়ের ঠিকানায় নিয়ে যান টপ অর্ডার ব্যাটসম্যান গার্গ। ১১৮ বলে ১২ চার ও এক ছক্কায় ১১১ রানে অপরাজিত থাকেন তিনি। মিডল অর্ডারে তাকে কিছুটা সঙ্গ দেন বিবি শরত ও শুভং হেগড়ে। আগামী শুক্রবার একই ভেন্যুতে পঞ্চম ও শেষ ম্যাচে খেলবে বাংলাদেশ।
সংক্ষিপ্ত স্কোর:
বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল: ৫০ ওভারে ২০১/৬ (সাইফ ২৭, মেহেদি ২, ইয়াসির ১, জাকির ০, আরিফুল ৪৪, আল আমিন জুনিয়র ৪০, মাহিদুল ৫১*, রবিউল ২৯*; শেঠ ২/৩৯, আর্শদীপ ২/৪২, জয়সাল ১/৩০, হেগড়ে ১/৩২)
ভারত অনূর্ধ্ব-২৩ দল: ৪২.২ ওভারে ২০২/৬ (গার্গ ১১১*, হেগড়ে ২১, শরত ১৯ ; মেহেদি ১/৩২, শফিকুল ১/২৮, সুমন ১/৪৬, রবিউল ০/১৭, তানভীর ১/৩৯, সাইফ ০/২৩, আলআমিন ০/১৫)
ফল: ভারত অনূর্ধ্ব-২৩ দল ৪ উইকেটে জয়ী