নগরীতে আপত্তিকর ছবি দিয়ে নারীকে ব্লাকমেইল, অর্থ আত্মসাৎ, গ্রেফতার ১

0
436

নিজস্ব প্রতিবেদক:
ডেটলাইন ২৮ জুলাই (বুধবার) ২০২০ ইং। সোনিয়া (ছদ্মনাম) নামে এক নারী র‌্যাব-৬ বরাবর লিখিত অভিযোগ করেন। অভিযোগটি দিঘলিয়ার বারাকপুর নিবাসী দুলাল কুমার চন্দ্র সেনের ছেলে শ্যামল কুমার সেন (৪৫) এর বিরুদ্ধে। সেখানে উল্লেখ করা হয়, প্রথমে সাব-রেজিষ্টার অফিসে চাকরি দেওয়ার প্রলোভন দেখিয়ে সুকৌশলে প্রায় দুই লক্ষ টাকা হাতিয়ে নেয়।
এরপর সোনিয়া চাকরির ব্যাপারে শ্যামলের সাথে যোগাযোগ করে। তখন তাকে খুলনা মহানগরীর একটি বাসার ঠিকানা দিয়ে বলে সেখানে গিয়ে চাকরির ইন্টাভিউ দিতে। সোনিয়া ঐ বাসায় গেলে শ্যামল তাকে বিভিন্ন রকমের খাবার খেতে দেয়, যা খেয়ে সোনিয়া অজ্ঞান হয়ে পড়ে। এ সুযোগে শ্যামল সেন সোনিয়ার আপত্তিকর ছবি ও ভিডিও ধারন করে।
পরবর্তীতে আপত্তিকর ছবি ও ভিডিও দেখিয়ে সেন সোনিয়াকে ব্লাক মেইল করে নানা ধরনের কুপ্রস্তাব দেয় এবং মোটা অংকের টাকা দাবি করে। টাকা না দিলে সোনিয়ার ছবি ও ভিডিও ইন্টারনেটে ছেড়ে দেওয়ার হুমকি দেয় সেন। সোনিয়ার নিকট হতে এরুপ প্রাপ্ত অভিযোগের প্রেক্ষিতে র‌্যাব-৬ একটি আভিযানিক দল ২৯ জুলাই বিকেলে কেএমপি’র সদর থানা এলাকা হতে অভিযুক্ত সেনকে র‌্যাব গ্রেফতার করে। এসময় তার নিকট হতে মোবাইল ফোন, ২টি সীমকার্ড ও মেমোরী কার্ড উদ্ধার করা হয়। উদ্ধারকৃত এসব আলামত পর্যালোচনা করে সোনিয়ার আপত্তিকর ছবি ও ভিডিও পাওয়া যায়। ধৃত আসামীকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে ভিকটিমকে অচেতন করে আপত্তিকর ছবি ও ভিডিও ধারন এবং ২,০০,০০০/-(দুই লক্ষ) টাকা চাকুরীর প্রলোভন দেখিয়ে হাতিয়ে নেওয়ার সত্যতা স্বীকার করে ।
উল্লেখ্য, র‌্যাব তার প্রতিষ্ঠাকাল থেকেই মাদক ব্যবসায়ী, চাঁদাবাজ, সন্ত্রাসী, খুনী, ছিনতাইকারী, অপহরনকারী, প্রতারকচক্র গ্রেফতার, অবৈধ অস্ত্র ও গোলবারুদ উদ্ধার এবং নারী নির্যাতন ও যৌন হয়রানীকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের দৃষ্টান্ত স্থাপন করে জনগনের বিশ্বাস ও ভালবাসা অর্জন করে আসছে।