গোল্ডেন জুবিলী ও রি-ইউনিয়ন উপলক্ষে ১৯ মার্চ দিনব্যাপী অনুষ্ঠান

0
157

খবর বিজ্ঞপ্তি:
আগামী ১৯ মার্চ অনুষ্ঠিতব্য খুলনা মহানগরীর সোনাডাঙ্গা খানজাহান নগরস্থ তা’লীমুল মিল্লাত রহমাতিয়া ফাযিল মাদরাসার ৫০ বছর পূর্তি উপলক্ষে গোল্ডেন জুবিলি ও রি-ইউনিয়ন কর্মসূচি সফলের লক্ষ্যে প্রস্তুতি কমিটির সভা মঙ্গলবার বিকেলে মাদরাসা প্রাঙ্গনে অনুষ্ঠিত হয়। বাস্তবায়ন কমিটির আহবায়ক ও মাদরাসা গভর্ণিং বডির দাতা সদস্য আলহাজ¦ এমদাদুল হক খালাসির সভাপতিত্বে এসময় প্রধান অতিথির বক্তৃতা করেন মাদরাসার গভর্ণিং বডির সহ-সভাপতি এড. শেখ ইউনুস আহমেদ এবং স্বাগত বক্তৃতা করেন, বাস্তবায়ন কমিটির সদস্য সচিব ও মাদরাসার অধ্যক্ষ মাওলানা এএফএম নাজমুস সউদ।
অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন, বাস্তবায়ন কমিটির যুগ্ম আহবায়ক আব্দুর রহমান মিঠু খালাসি, যুগ্ম সদস্য সচিব মোহাম্মদ আবুবকর সিদ্দিক ও শেখ মো: আব্দুল্লাহ, সদস্য এসএম খালিদ হোসেন, মাওলানা নুরুল ইসলাম, আমীরুল ইসলাম, শাহজাহান হোসেন সরদার, মুহা: ছফির উদ্দীন, আব্দুর রাজ্জাক হাওলাদার, মো: আজিজুর রহমান, মিনজুরা ফেরদৌসী, মো: নূরুল বাশার, মাসউদ সাইফুল্লাহ, মো: শাকিল আহমেদ, মো: এনায়েতুল কবির, জাকি মোহাম্মদ আব্দুল হক, মো: শহীদুল ইসলাম, ইঞ্জিনিয়ার মো: ফজলুর রহমান, আলহাজ¦ মো: আলাউদ্দীন, আলহাজ¦ মো: জাহাঙ্গীর হোসেন, আলহাজ¦ দাউদ আলী, ইকবাল হোসেন, রি-ইউনিয়ন বাস্তবায়ন কমিটির আহবায়ক কে.এম. শাহাদাৎ হোসেন, এএসএম জাফর সাদিক, মো: নিয়াজ মাখদুম, এইচ এম আলাউদ্দিন, মো: আরিফ বিল্লাহ, মো: আসগর আলী, মো: মশিউর রহমান রমজান, মোহাম্মদ মনিরুজ্জামান, মো: মিরাজুল ইসলাম প্রমুখ।
সভায় আগামী ১৯ মার্চ শুক্রবার মাদরাসা প্রাঙ্গনে দিনব্যাপী অনুষ্ঠানমালার সর্বশেষ প্রস্তুতি বিষয়ে বিস্তারিত আলোচনা হয়। এ অনুষ্ঠানে যোগ দেয়ার জন্য যেসব প্রাক্তন শিক্ষার্থী ইতোপূর্বে রেজিষ্ট্রেশন করেছেন তাদেরকে যথাসময়ে অংশগ্রহণের অনুরোধ জানানো হয়েছে। সেই সাথে রেজিষ্ট্রেশনকৃত শিক্ষার্থীদের মধ্যে যারা মাদরাসায় অবস্থান করবেন তাদেরকে রি-ইউনিয়ন বাস্তবায়ন উপ-কমিটির সদস্য সচিব মুহা: ছফির উদ্দীনের সাথে ১৫ মার্চের মধ্যে নাম তালিকাভুক্তির অনুরোধ জানানো হয়েছে। ১৯ মার্চ দিনব্যাপী কর্মসূচির মধ্যে রয়েছে বাদ ফজর মাদরাসা মসজিদে একশ’ খতম কুরআন তেলাওয়াত উপলক্ষে দোয়া মাহফিল, সকাল সাড়ে সাতটায় প্রতিষ্ঠাতা আলহাজ¦ আব্দুল আজিজ খালাসির কবর জিয়ারত ও র‌্যালী, র‌্যালী শেষে আলোচনা সভা, গুণীজন সংবর্ধনা ও সম্মাননা ক্রেষ্ট প্রদান এবং বিকেল তিনটা থেকে প্রাক্তন শিক্ষার্থীদের অংশগ্রহণে কুরআন তিলাওয়াত, হামদ, নাত, ইসলামি ও দেশাত্ববোধক গান এবং স্মৃতিচারণমূলক আলোচনা। রাতে বিশেষ আকর্ষণে থাকছে কলরব শিল্পী গোষ্ঠীর আয়োজনে মনোজ্ঞ ইসলামী সাংস্কৃতিক অনুষ্ঠান। গুণীজন সংবর্ধনা ও সম্মাননা ক্রেষ্ট প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ¦ তালুকদার আব্দুল খালেক এবং গেষ্ট অব অনার থাকবেন খুলনা-২ আসনের সংসদ সদস্য আলহাজ¦ সেখ সালাহউদ্দিন জুয়েল। এসময় প্রধান বক্তা থাকবেন ইসলামি আরবি বিশ^বিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মুহাম্মদ আহসান উল্লাহ (আহসান সাইয়েদ) এবং সভাপতিত্ব করবেন খুলনার জেলা প্রশাসক ও মাদরাসা গভর্ণিং বডির সভাপতি মোহাম্মদ হেলাল হোসেন। এদিকে, তা’লীমুল মিল্লাত রহমাতিয়া ফাযিল মাদরাসার গোল্ডেন জুবিলি ও রি-ইউনিয়ন উপলক্ষে ইতোমধ্যে মাদরাসায় চলছে ব্যাপক কর্মযজ্ঞ। চলছে স্মরণিকা প্রকাশের কার্যক্রমও। দেশে-বিদেশে অবস্থানরত প্রাক্তন শিক্ষার্থীদের মধ্যেও নিয়মিত যোগাযোগ রক্ষা চলছে। যারা সরাসরি অনুষ্ঠানে অংশগ্রহণ করতে পারছেন না তাদের জন্য জুম-এর মাধ্যমে অংশগ্রহণের সুযোগ থাকবে। সব মিলিয়ে প্রাক্তনদের মিলনমেলায় পরিণত হবে ঐতিহ্যবাহী এ শিক্ষা প্রতিষ্ঠানটির ক্যাম্পাস।