খুলনা নগরীতে মেলার নামে চলছে জুয়া- দৈনিক স্বপ্নপূরী রাফেল ড্র

0
227

টাইমস প্রতিবেদক:
খুলনা নগরীতে মেলার নামে চলছে জুয়া-দৈনিক স্বপ্নপূরী রাফেল ড্র। কেএমপি’র লবণচরা থানার পাশেই করা হয়েছে লটারীর বিনিময়ে ভাগ্য নির্ধারণী পুরুষ্কারের এই আয়োজন। বুধবার শহর ও সংলগ্ম এলাকায় একাধীক ইজিবাইকে লটারীর টিকিট বিক্রি করা হলে এচিত্র মেলে। এদিকে ‘কার কথায় শুরু হয়েছে র‌্যাফেল ড্র’- এমন প্রশ্নের সাথে নিন্দা জানিয়ে ফেসবুকে তিক্ত মন্তব্য ছুঁড়েছেন অনেকেই।

সূত্রমতে, বুধবার নগরজুড়ে রাফেল ড্র’র টিকিট ইজিবাইকে করে বিক্রি করা হয়। সেখানে একটি পোস্টারে প্রদর্শিত ছিল- মোটরসাইকেল, গরু, ইজিবাইক, গাড়ি, স্বর্ণ বা অর্থ থাকবে লটারী জয়ীর নিশ্চিত পুরুস্কার। পোস্টারে আরও বলা হয়েছে, খুলনা মেট্রোপলিটন শুটিং ক্লাবের উন্নয়নের উদ্দেশ্যে মাসব্যাপী তাঁত বস্ত্র হস্ত শিল্প আনন্দ মেলা-দৈনিক স্বপ্নপুরী র‌্যাফেল ড্র’র এই আয়োজন।
খুলনা মেট্রোপলিটন পুলিশের (কেএমপি) কমিশনার মো: মাসুদুর রহমান ভ‚ঞা খুলনাটাইমসকে বলেন, রাফেল ড্র’র কোন অনুমোদন দেয়া হয়নি। খুলনা মেট্রোপলিটন শুটিং ক্লাবকে শুধুমাত্র ক্ষুদ্র ও কুটির শিল্প মেলা করার অনুমতি দেয়া হয়েছে। রাফেল ড্র’র টিকিট নগরীতে বিক্রি হচ্ছে- এমন তথ্য জানালে, খতিয়ে দেখে ব্যবস্থা নেয়া হবে বলে তিনি আরও জানান।
খুলনা মেট্রোপলিটন শুটিং ক্লাবের কার্যনির্বাহী সদস্য শেখ আবেদ আলী খুলনাটাইমসকে বলেন, কেএমপি কমিশনারের অনুমতি নিয়েই ক্লাবের উন্নয়নে মেলা ও র‌্যাফেল ড্র শুরু করা হয়েছে।
‘মেলার অনুমতি আছে, র‌্যাফেল ড্র’র নেই,’ খুলনাটাইমস প্রতিবেদককে পুলিশ কমিশনারের প্রদত্ত তথ্য জানালে, প্রত্যুত্তরে আবেদ আলী বলেন, ক্লাব প্রেসিডেন্ট এমন তথ্য দিলে তার আর কিছুই বলার নেই। তবে সাধারণ সম্পাদকের কাছে অনুমতি সংক্রান্ত চিঠি রয়েছে, তাই পত্রটি না দেখে স্পষ্টভাবে কোনকিছু বলা যাবে না।
এনিয়ে ক্লাবের সাধারণ সম্পাদকের মুঠোফোনে একাধীকবার চেষ্টা করেও যোগাযোগ করা সম্ভব হয়নি।
খুলনা মহানগর যুবলীগ নেতা আব্দুল কাদের শেখ সামাজিক মাধ্যমে লিখেছেন, খুলনায় কার কথায় র‌্যাফেল ড্র শুরু হয়েছে? সারাদেশে যখন করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে, যখন সরকার দেশে ১০ দিনের সাধারণ ছুটি দিতে চাচ্ছে, ঠিক তখন খুলনায় মেলার নামে শুরু হয়েছে রাফেল ড্র।

উল্লেখ্য, মঙ্গলবার (২৩ মার্চ) রাতে লবণচরা থানা সংলগ্ন খুলনা শুটিং কমপ্লেক্স প্রাঙ্গনে ক্ষুদ্র ও কুটির শিল্প মেলার উদ্বোধন করা হয়। তবে পরদিন বুধবার (২৪ মার্চ) দিনভর শহর ও সংলগ্ম গ্রাম এলাকায় নামে-বেনামে রাফেল ড্র’র টিকিট বিক্রি শুরু হয়। প্রতিদিন রাত ৯টায় র‌্যাফেল ড্র’র পুরুস্কারের ঘোষণা ও বিতরণ চলবে বলে টিকিট বিক্রেতারা জানায়।