খুলনায় চিকিৎসকসহ সর্বোচ্চ ৩৫ জনের করোনা শনাক্ত, বাড়ছে উদ্বেগ-উৎকণ্ঠা

0
441

নিজস্ব প্রতিনিধি:
খুলনা মেডিকেল কলেজের (খুমেক) আরটি-পিসিআর ল্যাবে একজন চিকিৎসকসহ আরও ৩৯ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। যার মধ্যে খুলনা জেলা ও মহানগরীর ৩৫ জন রয়েছেন। এছাড়া ঝিনাইদহের দুইজন, সাতক্ষীরা ও মাগুরার একজন করে রয়েছেন। বৃহস্পতিবার রাতে তাদের নমুনা পরীক্ষার পর এ তথ্য পাওয়া গেছে।
খুলনা জেলা ও মহানগরীতে একদিনে এটিই সর্বোচ্চ শনাক্ত। এর আগে গত বুধবার (১০ জুন) জেলা ও মহানগরীতে ৩১ জন রোগী শনাক্ত হন। ওইদিন খুলনা জেলার নমুনা ছিলো ১৬৩টি। আর বৃহস্পতিবার নমুনা ছিলো ১৬৮টি। প্রতিনিয়তই খুলনায় করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে। এতে করে উদ্বেগ-উৎকণ্ঠা বাড়ছে খুলনাবাসীর।
খুলনা মেডিকেল কলেজের (খুমেক) উপাধ্যক্ষ ডা. মেহেদী নেওয়াজ জানান, বৃহস্পতিবার খুমেকের পিসিআর মেশিনে মোট ২৮০ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। যার মধ্যে খুলনা জেলার নমুনা ছিলো ১৬৮টি। এদের মধ্যে মোট ৩৯ জনের নমুনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ এসেছে। যার ৩৫ জনই খুলনার। খুলনায় শনাক্ত ৩৫ জনের মধ্যে ২৫ জন মহানগরীর। এছাড়া দিঘলিয়া উপজেলার ৭ জন, ডুমুরিয়া উপজেলার একজন, দাকোপ উপজেলার ২ জন রয়েছেন। বাকিরা সাতক্ষীরা, মাগুরা ও ঝিনাইদহ জেলার।
তিনি আরও জানান, খুমেকের ল্যাবে শনাক্ত হওয়া ৩৯ জনের মধ্যে রয়েছেন- গাজী মেডিকেল কলেজ হাসপাতালের ২৬ বছরের একজন তরুণ চিকিৎসক, দিঘলিয়া উপজেলার সেনহাটী ইউনিয়নের ৪৫ বছরের একজন নারী, ৩০ বছরের এক নারী, ২৮ বছরের এক যুবক, ৩৫ বছরের এক নারী, ১৩ বছরের এক ছেলে ও ৬০ বছরের এক বৃদ্ধ, দিঘলিয়ার ফরমাইশখানার ৪০ বছরের এক নারী, তেরখাদা উপজেলার রামমাজনি এলাকার ২৪ বছরের এক তরুণী, নগরীর ২২ বছরের এক তরুণী, ৪৫ বছরের এক ব্যক্তি, ৬৬ বছরের এক বৃদ্ধ, বয়রা এলাকার ৬০ বছরের এক বৃদ্ধ, সোনাডাঙ্গা এলাকার ২২ বছরের এক তরুণ, সোনাডাঙ্গা এলাকার ৬৫ বছরের এক বৃদ্ধ, বয়রা এলাকার ৪২ বছরের এক ব্যক্তি, ৫২ বছরের এক ব্যক্তি, দৌলতপুর পাবলা এলাকার ৩৫ বছরের এক ব্যক্তি, খুলনা জেলা কারাগারের তিনজন- তাদের বয়স ৩০, ৩২ ও ৩২, খুলনা মেট্রোপলিটন পুলিশের ছয়জন- তাদের দুজনের বয়স ৪৪ ও ৩৭ তবে বাকি চারজনের বয়স সম্পর্কে জানা যায়নি, রূপসা উপজেলার রাজাপুরের ৪৮ বছরের এক নারী, নগরীর দোলখোলা এলাকার ৬৫ বছরের এক বৃদ্ধ, নিরালা এলাকার ৪০ বছরের এক ব্যক্তি, নগরীর ফারাজিপাড়া এলাকার ৫২ বছরের এক ব্যক্তি, ডুমুরিয়া উপজেলার ২৪ বছরের এক তরুণ, ইসলামী ব্যাংক হাসপাতালের ৪০ বছরের একজন, দাকোপের চানখালী এলাকার ৪০ বছরের একজন ও ৩০ বছরের একজন।