খুলনায় করোনা আক্রান্ত আরও ৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৪২

0
230

টাইমস প্রতিবেদক:
খুলনায় করোনাভাইরাসে আক্রন্ত হয়ে শিশুসহ ৪ জনের মৃত্যু হয়েছে। সোমবার ভোর থেকে বিকাল পর্যন্ত নূরনগরস্থ করোনা ডেডিকেটেড হাসপাতালে তাদের মৃত্যু হয়। মৃতদের মধ্যে দুইজন খুলনার, একজন বাগেরহাটের ও একজন যশোরের। রাতে সংশ্লিষ্ট সূত্রগুলো এ তথ্য নিশ্চিত করেছে।
মৃতরা হলেন মহানগরীর ছোট বয়রা শ্মশানঘাট এলাকার সিরাজুল ইসলামের ছেলে তালহা (১১), রূপসা উপজেলার আব্দুল আজিজের ছেলে আব্দুল গফুর (৭০), বাগেরহাটের ফকিরহাট উপজেলার তপন দাসের স্ত্রী স্মৃতি দাস (৫০) ও যশোরের শার্শা এলাকার পাগল মোড়লের ছেলে জনাত আলী (৮৫)।
খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. মুন্সি রেজা সেকান্দার জানান, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৬ আগস্ট থেকে করোনা হাসপাতালে ভর্তি ছিলেন শ্মশানঘাট এলাকার তালহা। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বিকাল ৩টায় তার মৃত্যু হয়। রূপসার আব্দুল গফুর গত ৫ সেপ্টেম্বর থেকে ভর্তি ছিলেন। বিকাল সাড়ে ৩টায় তার মৃত্যু হয়।
এছাড়াও ফকিরহাটের স্মৃতি দাস ২৫ আগস্ট থেকে হাসপাতালে ভর্তি ছিলেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ভোর পৌনে ৫টায় তার মৃত্যু হয়। শার্শার টেংরা গ্রামের জনাত আলী রবিবার থেকে হাসপাতালে ভর্তি ছিলেন। সোমবার বিকাল ৫টার দিকে তার মৃত্যু হয়।
এদিকে আইন-শৃংখলার দায়িত্বে নিয়োজিত বিভিন্ন সংস্থার হিসাবে, এখন পর্যন্ত খুলনা করোনা হাসপাতালে করোনা পজিটিভ হয়ে ১০৬ জনের মৃত্যু হয়েছে।
তবে জেলা সিভিল সার্জন অফিস সূত্র জানায়, খুলনা করোনা হাসপাতালে মারা যাওয়া সকলেই খুলনার জেলার নন। সোমবার সকাল পর্যন্ত খুলনা জেলায় ৮৬ জনের মৃত্যু হয়েছে। বিকালে জেলার দুইজনের মৃত্যু নিয়ে মোট ৮৮ জনের মৃত্যু হয়েছে।
অপরদিকে সোমবার খুলনা মেডিকেল কলেজের (খুমেক) আরটি-পিসিআর ল্যাবে ২৪ ঘণ্টায় আরও ৪২ জনের করোনাভাইরাস (কোভিড-১৯) শনাক্ত হয়েছে। যার মধ্যে ৩২ জনই খুলনা জেলা ও মহানগরীর। রাতে খুমেকের পিসিআর ল্যাব থেকে এ তথ্য জানানো হয়।
খুমেকের উপাধ্যক্ষ ডা. মেহেদী নেওয়াজ জানান, খুমেকের আরটি-পিসিআর মেশিনে সোমবার মোট ২৮২ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। যার মধ্যে খুলনার নমুনা ছিলো ২১৭টি। এদের মধ্যে মোট ৪২ জনের নমুনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ এসেছে। যার ৩২ জন খুলনার। এছাড়াও খুমেকের ল্যাবে বাগেরহাটের ১, সাতক্ষীরা ৪, যশোর ২, পিরোজপুর ১ গোপালগঞ্জ ২ জনের করোনা শনাক্ত হয়েছে।