খুলনায় আল্লাহর দলের পাঁচ সদস্য গ্রেফতার

0
372

নিজস্ব প্রতিবেদক: খুলনায় র‌্যাব-৬’র অভিযানে নিষিদ্ধ জঙ্গী সংগঠন আল্লাহর দলের ৫ জন সদস্যকে গ্রেফতার করা হয়েছে। এসময় তাদের কাছ থেকে উগ্রবাদী লিফলেটসহ সংগঠনের কাগজপত্র জব্দ করা হয়েছে। রবিবার দুপুরে র‌্যাব-৬’র অধিনায়ক লেঃ কর্নেল সৈয়দ মোহাম্মদ নূরুস সালেহীন ইউসুফ পিএসসি (ইঞ্জিনিয়ার্স) প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানিয়েছেন।
গ্রেফতারকৃতরা হলো- জঙ্গী সংগঠনটির যশোর জেলার নায়েক ইলিয়াস কাঞ্চন রিপন (৩৮), যুগ্ম জেলা নায়েক মোঃ মুকুল হোসেন (৩৬), সহ জেলা নায়েক মোঃ ইয়াছিন আলী (৩৮), থানা নায়েক মোঃ শুকুর আলী (২৯) ও গ্রাম নায়েক মোঃ সোহানুর রহমান সোহান (২৩)।
র‌্যাব-৬ অধিনায়ক প্রেস ব্রিফিংয়ে জানান, দীর্ঘদিন যাবৎ তারা এই সংগঠনের সাথে জড়িত। তারা দেশের বিভিন্ন যায়গা থেকে সদস্য সংগ্রহ করে। এছাড়া দলটির শক্তি বৃদ্ধির লক্ষে টাকা সংগ্রহ, দলীয় গোপন বৈঠক, উগ্রবাদী বই, টাকা বিতরণ করে। তাদের উপরে র‌্যাব-৬’র গোয়েন্দা টিম নজরদারি রেখে ২৯ ডিসেম্বর ভোর রাত সোয়া ৫টার দিকে খুলনার লবণচরা থানা এলাকা থেকে গ্রেফতার করেছে।
এ বিষয়ে তাদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মামলার প্রস্তুতি চলছে বলেও জানান তিনি। প্রেস ব্রিফিংয়ে আরও উপস্থিত ছিলেন স্পেশাল কোম্পানী কমান্ডার মেজর এএম আশরাফুল ইসলাম পিপিএম।