কয়রায় করোনা প্রতিরোধে উপজেলা প্রশাসনের সাথে এমপি বাবু’র মতবিনিময়

0
534
ওবায়দুল কবির (সম্রাট):কয়রা: বর্তমান সময়ের মহামারি সমস্যা করোনা ভাইরাসের প্রাদুর্ভাব প্রতিরোধ ও নিয়ন্ত্রণ বিষয়ক কয়রায় এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
রবিবার (২৯ মার্চ) বেলা ১১টায় কয়রা উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে স্থানীয় জনপ্রতিনিধি, সাংবাদিক, ব্যবসায়ী নেতৃবৃন্দসহ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাদের অংশগ্রহণে এ সভা অনুষ্ঠিত হয়।
সভায় উপজেলা নির্বাহী অফিসার শিমুল কুমার সাহার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে দিক নির্দেশনামূলক মতামত ও পরামর্শ প্রদান করেন খুলনা-৬ আসনের সংসদ সদস্য আলহাজ্ব মোঃ আক্তারুজ্জামান বাবু।
এমপি আক্তারুজ্জামান বাবু ভয়াবহ “করোনা” ভাইরাস যেন বিস্তার লাভ না করতে পারে, সে বিষয়ে বিভিন্ন দিকনির্দেশনা দেন। যারা সম্প্রতি বিদেশ থেকে বিশেষ করে চীন, ইতালি, ইরান, দক্ষিণ কোরিয়া সহ বিভিন্ন দেশ থেকে করা  এসেছেন তাদেরকে আবশ্যিকভাবে উপজেলাপ্রমাসন ও উপজেলা  স্বাস্থ্য কমপ্লেক্স এ যোগাযোগ  করার জন্য অনুরোধ করা হয়।বিদেশ’ফেরতরা আবশ্যিক ভাবে ১৪ দিনের জন্য নিজ নিজ ঘরে অবস্থান করবেন। সম্প্রতি বিদেশ ফেরতদের যদি যত্রতত্র ঘোরাফেরা করতে দেখা যায়, তাহলে আশে পাশের প্রতিবেশিরা উপজেলা প্রশাসন ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স অথবা থানায় অবিলম্বে অবহিত করুন।করোনা ভাইরাস সংক্রমণ সংক্রান্ত উপরোক্ত সরকারি নির্দেশনা না মানলে জনস্বার্থে তাদেরকে শাস্তির আওতায় আনা হবে। এখন পর্যন্ত এ রোগের কোন প্রতিষেধক আবিস্কার না হওয়ায় কেবল জন সচেতনতায় মাধ্যমেই এ মহামারির প্রতিরোধ সম্ভব বলে সভায় মতামত ব্যক্ত করা হয়।মতবিনিময় শেষে সাংসদ বাবু উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা সুদীব বালা োো কয়রা থানা অফিসার ইনচার্জ রবিউল হোসেন এর হাতে স্বাস্থ্য সুরক্ষা পিপিই ও হান্ড্রেড স্যানিটাইজার তুলে দেন।
এ সময় উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নূরে আলম সিদ্দিকী। কয়রা থানা অফিসার ইনচার্জ মোঃ রবিউল হোসেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা সুদীপ বালা, অধ্যক্ষ আদ্রিশ আদিত্য  মন্ডল, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জাফর রানা, খুলনা জেলা ছাত্রলীগের সহ-সভাপতি আবু সাঈদ খান, উপজেলা ছাত্রলীগ সভাপতি শরিফুল ইসলাম টিংকু, সহ-সভাপতি তরিকুল ইসলাম সহ উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, সাংবাদিক  ও জনপ্রতিনিধি উপস্থিত ছিলেন।