কয়রায় করোনায় বিপদগ্রস্ত দরিদ্রদের মাঝে স্বাস্থ্য সুরক্ষা সরঞ্জাম বিতরন করলেন  সাংসদ বাবু 

0
647
ওবায়দুল কবির (সম্রাট):কয়রা
গোটা বিশ্বের ন্যায় বাংলাদেশও যখন করোনা ভাইরাসের সংক্রমণ নিয়ে জনগণ চরম আতঙ্কিত। সকলেই নিজ ও নিজ পরিবারকে এই মহামারী থেকে বাঁচাতে যথাসাধ্য চেষ্টা করে যাচ্ছেন। বাংলাদেশ সরকারও এই করোনার মহামারী সংক্রমণ থেকে দেশকে মুক্ত রাখতে বেশ কিছু নির্দেশনা সহ কঠোর পদক্ষেপ গ্রহণ করেছেন।
তবে যারা খেটে খাওয়া দিনমজুর তাদের নিকট করোনার চেয়ে প্রতিদিন সামান্য রোজগারে তাদের পরিবারকে নিয়ে বেঁচে থাকার জীবনযুদ্ধেই অক্ষম।
ঠিক তখনই সরকারের সকল নির্দেশনাকে সামনে রেখে, জনগণকে করোনা ভাইরাস সম্পর্কে সচেতন করতে ও করোনা ভাইরাস প্রতিরোধে স্বাস্থ্য সুরক্ষা সরঞ্জাম ও খাদ্য সামগ্রী নিয়ে দরিদ্র – খেটে খাওয়া মানুষের পাশে সাহায্যের হাত বাড়িয়ে দিলেন খুলনা ০৬ সংসদ সদস্য আলহাজ্ব আক্তারুজ্জামান বাবু। রবিবার (২৯ মার্চ) সকাল থেকে বিকাল পর্যন্ত, এমপি আক্তারুজ্জামান বাবু  নিজেই দলীয় দুই একজনকে সঙ্গে নিয়ে কয়রা উপজেলার  বেশ কিছু এলাকায় ছিন্নমূল, খেটে খাওয়া-দিনমজুর, অসহায় মানুষের মাঝে খাদ্য সামগ্রী, হ্যান্ড স্যানিটাইজার, সাবান ও মাস্ক বিতরণ করেন  এবং দলীয় নেতা কর্মীর কাছে এলাকা ভিত্তিক বিতরণের জন্য করোনা প্রতিরোধে স্বাস্থ্য সুরক্ষার সরঞ্জাম হ্যান্ড স্যানিটাইজার,সাবান, বিল্চিং পাউডার  ও মাস্ক হস্তান্তর করেন  ।এছাড়া, তিনি করোনা ভাইরাসে আতঙ্কিত না হয়ে, করোনা প্রতিরোধে জনগনের সচেতনতা বাড়াতে লিফলেট বিতরণ করেন।এব্যাপার এমপি বাবু  বলেন, মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার সময়োপযোগী সুদক্ষ সিদ্ধান্তে নেওয়া পদক্ষেপ এবং ঐকান্তিক দিকনির্দেশনায়, আমরা এলাকার খেটে খাওয়া-দিনমজুর ও অসহায় মানুষের মাঝে খাদ্য সামগ্রী, জীবাণুনাশক ও মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার বিতরণসহ করোনা ভাইরাসের সংক্রমণ থেকে বাঁচার উপায় ও ভাইরাসটির প্রকটতা সম্পর্কে ব্যাপক ভাবে সচেতনাতা বাড়াতে, জনগণ ও দেশের স্বার্থে  কাজ করে যাচ্ছি। তিনি আরও বলেন,
যেকোনো দুর্যোগ ও বিপদে  আমি আমার সাধ্যমত এলাকার সাধারণ দরিদ্র মানুষের পাশে সবসময় ছিলাম , বর্তমানেও আছি এবং ভবষ্যতেও থাকবো। তারই ধারবাহিকতায় আমার  এই ক্ষুদ্র প্রচেষ্টা।এসময় উপস্থিত ছিলেন কয়রা উপজেলা আওয়ামীলীগ সভাপতি জিএম মোহসিন রেজা, সাধারণ সম্পাদক বিজয় কুমার সরদার, কয়রা থানা অফিসার ইনচার্জ রবিউল হোসেন,উপজেলা আওয়ামীলীগের  যুগ্ম সাধারণ সম্পাদক জাফরুল ইসলাম পাড় ইউপি চেয়ারম্যান সরদার নূরুল ইসলাম কোম্পানী, আওয়ামীগ নেতা গনেশ চন্দ্র মন্ডল, খুলনা জেলা ছাত্রলীগ সহসভাপতি আবু সাঈদ খান, উপজেলা ছাত্রলীগ সভাপতি শরিফুল ইসলাম টিংকু, সহসভাপতি তরিকুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক আমিনুল হক বাদল প্রমুখ।