ইতালি পাঠানো নামে প্রতারনা, টাকা হাতিয়ে নিয়ে শারীরিক নির্যাতন

0
47

নিজস্ব প্রতিবেদক
ইতালিতে পাঠানোর নামে সাড়ে ৩ লক্ষ টাকা হাতিয়ে নিয়েছে ঝিনাইদহের কালীগঞ্জ থানার মানব পাচারকারী বিষ্ণু বিশ্বাস (৪৫)। ভুক্তভোগীকে ভিসার কথা বলে ঢাকা নিয়ে তালা বদ্ধ রুমে আটকে রেখ শারীরিক নির্যাতন করে আসামী বিষ্ণু। ২০ মার্চ র‌্যাব—৬ কালীগঞ্জ থানাধীন কুলা বাজার এলাকা অভিযান চালিয়ে বিষ্ণু বিশ্¦াসকে গ্রেফতার করে।
ধৃত আসামী একজন মানব পাচারের চক্রের প্রধান সদস্য। আসামী ভিকটিমের সাথে ব্যবসায়িক সুত্রে পরিচিত হওয়ায় সুবাদে ভিকটিমকে ইতালি পাঠানোর নাম করে সর্বমোট ১৩ লক্ষ ৫০ হাজার টাকা চুক্তি হয়। পরবর্তীতে, আসামীকে সাক্ষীদের উপস্থিতিতে সাড়ে ৩ লক্ষ টাকা প্রদান করে। কিছুদিন পর ভিকটিমকে ভিসার কথা বলে ঢাকা নিয়ে যায় এবং ঢাকার রামপুরার একটি অপরিচিত বাসায় আবদ্ধ কক্ষে আটকে রাখে। ভিকটিমকে অনেক মারধর করে হত্যা করার হুমকি দেয়। এক পর্যায়ে আসামী ভিকটিমকে লোহার রড দিয়ে পেটে আঘাত করে গুরুতর জখম করে এবং আসামীকে জোরপূর্বক মালয়েশিয়া পাচার করার হুমকি প্রদান করে। নিরুপায় হয়ে আলোচ্য বিষয়ে নিজে বাদী হয়ে ঝিনাইদহ জেলার সদর থানায় মানব পাচার আইন ২০১২ মোতাবেক একটি মামলা দায়ের করেন।
এরই ধারাবাহিকতায় অদ্য ২০ মার্চ ২০২৪ তারিখ র‌্যাব—৬, ঝিনাইদহ ক্যাম্পের আভিযানিক দল গোপন তথ্যের মাধ্যমে জানতে পারে যে, ঝিনাইদহ জেলার সদর থানার মানব পাচার মামলার অন্যতম প্রধান পলাতক আসামী ঝিনাইদহ জেলার কালীগঞ্জ থানাধীন কুলা বাজার এলাকায় অবস্থান করছে। প্রাপ্ত সংবাদের ভিত্তিতে আইনগত ব্যবস্থা গ্রহণের উদ্দেশ্যে আভিযানিক দলটি একই তারিখ ০০:২০ ঘটিকার সময় ঝিনাইদহ জেলার কালীগঞ্জ থানাধীন কুলা বাজার এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করে উক্ত মানব পাচার মামলার প্রধান পলাতক আসামী ১। বিষ্ণু বিশ্বাস(৪৫), পিতা— নারায়ন বিশ্বাস, সাং— খাল কুলো মায়দাপুর কুলা বাজার, থানা— কালীগঞ্জ, জেলা— ঝিনাইদহকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত আসামীকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে উক্ত ঘটনার সাথে সম্পৃক্ততার কথা স্বীকার করে।
গ্রেফতারকৃত আসামীকে ঝিনাইদহ জেলার সদর থানায় হস্তান্তর করা হয়েছে।