পাইকগাছায় ইউপি চেয়ারম্যানসহ ১৩ জনকে আসামী করে থানায় মামলা

0
260

কপিলমুণি প্রতিনিধি:
গ্রাম আদালত নিয়ে কটুক্তি ও গ্রাম পুলিশকে গালি দেয়ায় গ্রাম আদালতকে অসহযোগীতার ঘটনায় বাদীকে উপযুক্ত আদালতে যাওয়ার আদেশ দেয়ায় ক্ষিপ্ত হয়ে বিবাদী পক্ষ পিযুষ মন্ডল গং খুলনার পাইকগাছার সোলাদানা ইউপি চেয়ারম্যানসহ ১৩ জনের নামে থানায় মামলা হয়েছে।
জানাগেছে, উপজেলার পশ্চিম দীঘা মৌজায় স্থানীয় কল্লোল মন্ডল ও পিযুষ মন্ডলরা ৬২ বিঘা জমিতে এওয়াজ সূত্রে প্রায় ১০ বছর ধরে চিংড়ি চাষ করে আসছেন। তবে এ নিয়ে সৃষ্ট সমস্যায় ২০১৯ সালে এক সালিশি বৈঠকে যার যার জমির দখলে যাওয়ার সিদ্ধান্ত হয়।
তবে চলতি বছর পিযুষ গং শর্ত ভঙ্গ করলে কল্লোল মন্ডল ২৪ ফেব্রুয়ারি সোলাদানা ইউনিয়ন পরিষদের গ্রাম্য আদালতে একটি মামলা করেন। নিয়ম অনুযায়ী চেয়ারম্যান উভয়পক্ষকে দুইজন করে প্রতিনিধি সদস্য মনোনীত করার নির্দেশ দেন। এক্ষেত্রে কল্লোল মন্ডল দুইজন সদস্য মনোনীত করলেও পিযুষ মন্ডলরা কোন সদস্যের তালিকা জমা দেননি। বরং গ্রাম আদালত ও বিচারককে নিয়ে কটুক্তি করেন। এছাড়া গ্রাম পুলিশকে অকথ্য ভাষায় গালিগালাজ করেন। বিচার কাজে দ্বিতীয়পক্ষের এ অসহযোগিতার কারণে বিষয়টি নিষ্পত্তির জন্য উপযুক্ত আদালতে যাওয়ার জন্য আদেশ দেন। এ বিষয়ে ক্ষিপ্ত হয়ে পিযুষ গং আদালতের বিচারক ও ইউপি চেয়ারম্যান এস. এম এনামুল হককে জড়িয়ে ১৩ মার্চ কাল্পনিক ঘের দখলের অভিযোগ তুলে কল্লোল মন্ডলসহ ১৩ জনের নামে পাইকগাছা থানায় একটি মামলা করেছেন।
এ ব্যাপারে ইউপি চেয়ারম্যান এস. এম এনামুল হক বলেন, ‘বারবার উভয়পক্ষকে গ্রাম আদালতে নোটিশ করে হাজিরার কথা বলা হয়। এতে প্রথমপক্ষ হাজির থাকলেও দ্বিতীয়পক্ষ হাজির হয়নি। বরং বিচারকার্যে অসহযোগিতা করায় তাদেরকে উপযুক্ত আদালতে যাওয়ার আদেশ দেয়া হয়েছে’।