টুঙ্গিপাড়ায় ৪ ব্যবসায়ীকে জরিমানা

0
771

সজল সরকার টুঙ্গিপাড়া, গোপালগঞ্জঃ
গোপালগঞ্জের টুঙ্গিপাড়া উপজেলার পাটগাতী বাজার ও পাটগাতী  বাসস্ট্যান্ডে  জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযান পরিচালিত হয়েছে।

মঙ্গলবার গোপালগঞ্জ ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক শামীম হাসানের এর নেতৃত্বে পরিচালিত অভিযানে টুংগীপাড়া উপজেলার পাটগাতী বাজারে মেসার্স কালিদাস সাহা স্টোরে অভিযানে কালে ৩ টি ১৮ লিটার তেলের ড্রামে খুচরা মূল্য, উৎপাদন ও মেয়াদের তারিখ উল্লেখ নেই, যা ভোক্তা অধিকার বিরোধী কার্যক্রম। এ জন্য ভোক্তা অধিকার সংরক্ষণ আইন এর ৩৭ ধারা মোতাবেক এ প্রতিষ্ঠানকে ১০ হাজার টাকা জরিমানা করা হয় ।

একই বাজরের মেসার্স রিফা ফার্মেসীতে জীবন রক্ষাকারী মেয়াদোত্তীর্ন ঔষধ পাওয়া যায়, এজন্য এ প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন এর ৫১ ধারায় ২ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া পাটগাতী বাসস্ট্যান্ড এলাকায় মেসার্স নাঈম স্টোর কে মেয়াদোত্তীর্ণ খেজুর ও পচা নষ্ট ফল রাখার জন্য ৫১ ধারায় জরিমানা করা হয় ৪ হাজার টাকা এবং মেসার্স রবিউল স্টোরকে পচা নষ্ট ফল ও মূল্য তালিকা না রাখার জন্য জরিমানা করা হয় ২ হাজার টাকা। পাশাপাশি ভোক্তা অধিকার সমুন্নত থাকে এমর্মে প্রত্যেককে সতর্ক করা হয়।এছাড়া সচেতনতা বৃদ্ধি করতে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন এর লিফলেট, স্টিকার বিতরণ করা হয়।

টুঙ্গিপাড়ায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে সহযোগিতা করেন টুংগীপাড়া উপজেলার পুলিশের সদস্যবৃন্দ এবং জেলা বাজার কর্মকর্তা মো. আরিফ হোসেন এবং গোপালগঞ্জ ক্যাব এর সাধারণ সম্পাদক জনাব মো. মোজাহারুল হক বাবলু।

গোপালগঞ্জ ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক শামীম হাসান বলেন, জনস্বার্থে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কার্যক্রম অব্যাহত থাকবে। এছাড়া গোপালগঞ্জের প্রত্যেকটি বাজারে কঠোর নজরদাড়িতে রাখা হবে।।