তালায় এক রাতে ১৪ দোকানে চুরি

0
190

বিশেষ প্রতিনিধি:
সাতক্ষীরার তালা উপজেলায় এক রাতে ১৪টি দোকানের দুঃসাহসিক চুরি সংগঠিত হয়েছে। শনিবার(৩০জানুয়ারী) দিনগত রাতে উপজেলার খেশরা ইউনিয়নের শালিখা বাজারে ঘটনাটি ঘটেছে। এ ঘটনায় নগত টাকা ও মালামালসহ প্রায় ৪০লক্ষ টাকার ক্ষতিসাধন হয়েছে বলে জানান দোকানিরা। ক্ষতিগ্রস্থ দোকানিরা চোর সনাক্ত পূর্বক বিচারের আওতায় আনাসহ প্রশাসনের নিকট ক্ষতিপূরণের দাবি জানিয়েছেন।
স্থানীয় দোকানদাররা জানান, ঘটনার দিন রাতে সংঘবদ্ধ চোর চক্র শালিখা বাজারের ১৪টি দোকানের তালা/শিকল কেটে দোকানগুতে থাকা নগদ টাকা, কয়েকটি মনিটরসহ বিভিন্ন মালামাল চুরি করে নিয়ে যায়। এসময় চোরেরা বাজারের সভাপতি ও খেশরা ইউনিয়নের বিসিআইসির সার ডিলার সাজ্জাত হোসেন সরদারের সার-কীটনাশকের দোকান, প্রভাষক এস. আর. আওয়াল এর ঔষধ, আবু হাসানের ইলেকট্রনিক্স, লিটনের চা, আরিফুলের চাসহ ভ্যারাইটিস, জহুরুল ইসলামের মোবাইল, মনিরুলের মুদিখানা, আসাদুলের ফ্লেক্সিলোড, বিশ্বজিৎ সেনের মুদিখানা, আনারুলের ফল, আলিমুদ্দীন গাজীর কম্পিউটার দোকানসহ ১৪টি দোকান থেকে নগত টাকা ও মালামালসহ প্রায় ৪০লক্ষ টাকার চুরি করে নিযে যায়। এসময় চোরচক্রটি শালিখা গ্রামের হতদরিদ্র শুকুর আলী গাজীর মটরভ্যানটিও চুরি করে নিয়ে যায়।
জানাযায়, নিয়মিত বৈকালিক বাজার হওয়ায় শালিখা বাজারটি অধিকরাত পর্যন্ত খোলা থাকে আর শালিখা বাজোর থেকে আধা কিলোমিটার দুরে খেশরা পুলিশ ক্যাম্প।এজন্য বাজাওে কোন পাহারাদার নেই। স্থানীয়রা জানান,নিয়মিত পুলিশের টহল ও নৈশ প্রহরী না থাকার সুযোগে গভীর রাতের কোন একসময়ে চোরেরা গনহারে চুরি করতে সক্ষম হয়েছে।
বাজারের চা বিক্রেতা আরিফুল ইসলাম খোকন জানান, “তিনি ও বাজারের স্থায়ী দোকানিরা বহুবার বাজার কমিটিকে নৈশপ্রহরী নিয়োগে করতে অনুরোধ জানিয়েছেন। কিন্তু তবুও দায়িত্বরতরা কোনভাবেই নূন্যতম কর্ণপাত করেননি যার ফলে চোরেরা এমন দুধর্ষ চুরির ঘটনাটি ঘটাতে পেরেছে। মূলত বাজার কমিটি হেয়ালীপানা ও নিয়মিত পুলিশের টহল না থাকায় আজ আমাদের পথে বসালো।”
প্রতিবেদনকালে রবিবার সকালে সরেজমিনে বাজারে গিয়ে দেখাযায়, একাধিক ক্ষতিগ্রস্থ দোকান মালিকরা রাস্তার উপর বসে অঝোরে কাঁদছেন আর সংসারের চিন্তায় বেঁচে থাকার অবলম্বন হারিয়ে বিভিন্ন প্রলাপ করছেন।
নিঃস্ব প্রায় দোকানিরা প্রশাসনের নিকট চোর সনাক্ত পূর্বক বিচারের আওতায় আনাসহ ক্ষতিপূরণের দাবি জানিয়েছেন।
তালা থানার অফিসার ইনচার্জ (ওসি) মেহেদী রাসেল ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন,চোর চক্রকে ধরতে ইতিমোধ্য পুলিশ মাঠে নেমেছে। খুব দ্রæত চোরচক্রকে গ্রেফতার করে আইনের আওয়াতায় আনা হবে