শরণখোলায় ডাক্তার-নার্সসহ বাসিন্দাদের পৃথক মানববন্ধন

0
233

শরণখোলা আঞ্চলিক অফিস:
শরণখোলা উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ পরিকল্পনা কর্মকর্তা ডাঃ ফরিদা ইয়াসমিনের অপসারণ ও মেডিকেল অফিসার ডাঃ সিরাজুল ইসলামের বদলির আদেশ প্রত্যাহারের দাবীতে পৃথক মানববন্ধন করেছে ডাক্তার, স্টাফ নার্স ও এলাকাবাসী। বৃহস্পতিবার সকাল ১০টায় শরণখোলা প্রেসক্লাবের সামনের সড়কে মানব কল্যান সোসাইটির ব্যানারে এলাকাবাসী এবং স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে ডাক্তার ও স্টাফ নার্সরা এ মানববন্ধন করে। মানববন্ধনে বিভিন্ন সামাজিক, রাজনৈতিক ও পেশাজীবি সংগঠনের নেতৃবৃন্দ অংশ নেন।
এসময় বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আজমল হোসেন মুক্তা, মানব কল্যান সোসাইটির শরণখোলা শাখার সদস্য সচিব সুরাইয়া আক্তার, ইউনিয়ন আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মোঃ মাসুম বিল্লাহ, শ্রমিকলীগের যুগ্ম সাধারণ সম্পাদক তাইজুল ইসলাম মিরাজ, তাতীলীগের আহবায়ক জিয়াউল তালুকদার প্রমুখ।
বক্তারা জানান, শরণখোলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দীর্ঘদিন থেকে ডাক্তার সংকট চলে আসছে। এর মধ্যে বর্তমান স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ ফরিদা ইয়াসমিন প্রশাসনিক কাজ ছাড়া কোন রোগী দেখেন না। এমন সময় কর্তব্য পরায়ন মেডিকেল অফিসার ডাঃ সিরাজুল ইসলামকে বাগেরহাট সদরে বদলি করায় এলাকায় চিকিৎসা সংকট দেখা দিবে। তাই অবিলম্বে ওই ডাক্তারের বদলির অদেশ প্রত্যাহার এবং স্বাস্থ্য ও পঃ পঃ পরিকল্পনা কর্মকর্তা ডাঃ ফরিদা ইয়াসমিনের অপসারণের দাবী জানান।
অপরদিকে, বৃহস্পতিবার দুপুরে ডাঃ সিরাজুল ইসলামের বদলী আদেশ প্রত্যাহারের দাবীতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তার ও স্টাফ নার্সরা হাসপাতালের সামনে যৌথভাবে মানববন্ধন করেন। অবিলম্বে ওই বদলীর আদেশ প্রত্যাহার করা না হলে কর্মবিরতিসহ বিভিন্ন কর্মসূচী পালন করবেন বলে তারা জানান। এসময় বক্তব্য রাখেন সিনিয়র স্টাফ নার্স শিখা রানী ও জোহরা খাতুন।
জানতে চাইলে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ ফরিদা ইয়াসমিন বলেন, উর্ধ্বতন কর্তৃপক্ষ ডাঃ সিরাজুল ইসলামকে ডেপুটেশনে বাগেরহাট সদরে নিয়েছেন এখানে আমার কিছু করার নেই।
বাগেরহাটের সিভিল সার্জন ডাঃ হুমায়ুন কবির বলেন, করনো সংকটের কারণে অন্যান্য উপজেলার মতো শরণখোলা থেকেও একজন ডাক্তারকে সাময়িক ডেপুটেশনে নিয়ে আসা হয়েছে।