মোড়েলগঞ্জে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

0
215

মোড়েলগঞ্জ প্রতিনিধি:
মোড়েলগঞ্জ প্রতিনিধি জানান, আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন উপলক্ষ্যে রাত ১২টা ১ মিনিটে শহীদ মিনারে শহীদ ব্যধিতে পুষ্পার্ঘ্য অর্পণ করেন। উপজেলা চেয়ারম্যান এ্যাড. শাহ্-ই-আলম বাচ্চু, উপজেলা নির্বাহী অফিসার, মো. কামরুজ্জামান, পৌর মেয়র এ্যাড. মনিরুল হক তালুকদার, থানা অফিসার ইনচার্জ কেএম আজিজুল ইসলাম। ফায়ার সার্ভিস, মোড়েলগঞ্জ প্রেসক্লাব, উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান পৃথক পৃথক মাল্যদান করেন।
এ ছাড়াও উপজেলা আওয়ামীলীগের সভাপতি এ্যাড. আমিরুল আলম মিলন, সাধারণ সম্পাদক এমএমদাদুল হকের নেতৃত্বে আওয়ামী লীগ ও তার সহযোগী সংগঠন, উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক আকতারুজ্জামানের নেতৃত্বে তার সহযোগী সংগঠন। অপরদিকে: মাতৃভাষা দিবস উদযাপন-২০২০ উপলক্ষে মহিলা কৃষি প্রশিক্ষণ ইনস্টিটিউটের তুলাতলা কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পন শেষে আলোচনা সভা ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান এ্যাড. শাহ্-ই-আলম বাচ্চু। অনুষ্ঠানটি সভাপতিত্ব করেন অত্র ইনস্টিটিউট-এর ভারপ্রাপ্ত কর্মকর্তা ও আয়ন-ব্যয়ন কর্মকর্তা মনিরুননাহার। এছাড়া উপস্থিত ছিলেন জেলা পরিষদ সদস্য অধ্যাপিকা আফরোজা আক্তার লিনা, সমাজ সেবক মহিদুল ইসলাম আঙ্গুরসহ বিভিন্ন ট্রেডের প্রশিক্ষকবৃন্দ ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

॥ নিশানবাড়িয়া ইউনিয়ন ॥
মহান ২১ শে ফেব্রুয়ারী শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করেছে নিশানবাড়িয়া ইউনিয়ন পরিষদের উদ্যোগে। শুক্রবার সকালে নিশানবাড়িয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুর রহিম বাচ্চু’র নের্তৃত্বে পরিষদের শহীদ মিনারে পুষ্পাঘ্য অপর্ণ করা হয়। এ সময় আওয়ামীলীগ ও তার সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

॥ স্বতন্ত্র এবতেদায়ী
মাদ্রাসা শিক্ষক সমিতি ॥
মোড়েলগঞ্জে মহান ২১ শে ফেব্রুয়ারী শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন উপলক্ষ্যে বাংলাদেশ স্বতন্ত্র এবতেদায়ী মাদ্রাসা শিক্ষক সমিতি উপজেলা শাখার উদ্যোগে পুষ্পার্ঘ্য অপর্ণ করা হয়। সকালে শিক্ষক সমিতির বারইখালী কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় আলোচনা করেন স্বতন্ত্র এবতেদায়ী মাদ্রাসা শিক্ষক সমিতির উপজেলা শাখার সভাপতি মাও: মো. আনোয়ার হোসেন, এবতেদায়ী মাদ্রাসার সাধারণ সম্পাদক মো. বেল্লাল হোসাইন, সহসভাপতি শাহাদাৎ হোসাইন, মাও: ফিরোজ হোসেন। দোয়া পরিচালনা করেন আকতার উদ্দিন বুলবুল।