বাগেরহাট পৌরসভা নির্বাচন: বিএনপি ও আওয়ামী লীগের পাল্টা-পাল্টি সংবাদ সম্মেলন

0
162

বাগেরহাট প্রতিনিধি:
বাগেরহাট পৌরসভা নির্বাচন নিয়ে একে অপরের উপর বিভিন্ন অভিযোগ এনে পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন করেছে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী সাইদ নিয়াজ হোসেন শৈবাল ও আওয়ামী লীগ মনোনীত মেয়ল প্রার্থীর নির্বাচন পরিচালনা কমিটি।বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) দুপুরে বাগেরহাট প্রেসক্লাব মিলনায়তনে সংবাদ সম্মেলন করেন বিএনপির মনোনীত প্রার্থী সাইদ নিয়াজ হোসেন শৈবাল।
নিয়াজ হোসেন শৈবাল অভিযোগ করে বলেন, আমার প্রার্থীতা নিশ্চিত হওয়ার পর থেকে ক্ষমতাসীন দলের লোকেরা আমাকে বিভিন্ন রকম হুমকী দিয়ে আসছে। আমার বাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানেও হামলা করেছে। আমার সাথে কেউ কথা বললে তাদের উপরও নেমে আসছে অত্যাচারের খড়গ।৩ ফেব্রুয়ারী আমি নির্বাচনী প্রচারনায় শহরের কেবি এলাকায় গেলে শ্রমিকলীগের নেতাকর্মীরা আমাদের উপর চড়াও হয়। আমার সঙ্গে থাকা নেতাকর্মীদের মারপিট করা হয়। গত ২৯ জানুয়ারী নির্বাচনী প্রচারনায় থাকা আমার প্রাচার মাইক ও রিক্সা ভাংচুর করা হয়। এসময় রিক্স চালককেও মারপিট করা হয়। এছাড়া গত ১৭ জানুয়ারী আওয়ামী লীগের প্রায় শতাধিক নেতাকর্মীরা আমার বাড়ীতে গিয়ে আমাকে না পেয়ে আমার মা ও বোনকে অকথ্য ভাষায় গালিগালাজ করে। এসব অভিযোগের বিষয়ে আমি জেলা রিটানিং কর্মকর্তার কাছে অভিযোগ করেও কোন প্রতিকার পায়নি। এই পরিস্থিতিতে নির্বাচন সুষ্ঠ হওয়া নিয়ে আমি ও আমার দলের নেতাকর্মীরা শঙ্কায় রয়েছে।এরপরও আমি শেষ পর্যন্ত ভোটের মাঠে থাকব। ভোট সুষ্ঠ হওয়ার জন্য ৯টি ওয়ার্ডের ১৫টি কের্ন্দ্রের প্রত্যেকটি কেন্দ্রে একজন ম্যাজিষ্ট্রেট এবং ভোটের দুইদিন আগে থেকে ১৫ প্লাটুন বিজিবি সার্বক্ষনিক মোতায়েনের দাবি জানান তিনি। এছাড়াও ভোট সুষ্ঠ হওয়ার জন্য সাংবাদিকদের সহযোগিতা কামনা করেন তিনি।এসময় বাগেরহাট জেলা বিএনপির আহবায়ক এটিএম আকরাম হোসেন তালিম, জেলা বিএনপি নেতা ডা. আব্দুররহমান, জেলা যুব দলের সাধারণ সম্পাদক সুজা উদ্দিন মোল্লা সুজনসহ বিএনপির নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
এরপরেই বিএনপি প্রার্থীর সকল অভিযোগ অস্বীকার করে আওয়ামী লীগ দলীয় প্রার্থীর পক্ষে বাগেরহাট প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেন বাগেরহাট জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা শেখ কামরুজ্জামান টুকু। সংবাদ সম্মেলন করেন বাগেরহাট জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা শেখ কামরুজ্জামান টুকু বলেন, নির্বাচন শান্তিপূর্ণ ভাবে বাগেরহাট পৌরসভা অনুষ্ঠিত হচ্ছে এবং হবে। কোন ধরনের সহিংসতার ঘটনা ঘটেনি। নির্বাচনে বিএনপির প্রার্থীর ভরাডুবি হবে বুঝতে পেরে তারা অপপ্রচারের আশ্রয় নিয়েছে। তারা শান্তিপূর্ণ নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার জন্য বিভিন্ন দপ্তরে এসব অপপ্রচার চালাচ্ছে। সংবাদ সম্মেলনে এসময়উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাড. হেমায়েত উদ্দিন ভুইয়া, সাংগঠনিক সম্পাদক নকিব নজিবুল হক নজু, পৌর আওয়ামী লীগের সভাপতি শেখ বশিরুল ইসলাম।
বি এন পির প্রার্থীর অভিযোগের বিষয়ে বাগেরহাট জেলা নির্বাচন কর্মকর্তা ও পৌরসভা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ফরাজি বেনজীর আহমেদ এর কাছে জানতে চউিলে তিনি বলেন, মেয়র প্রার্থী সাইদ নিয়াজ হোসেনের অভিযোগের প্রেক্ষিতে তার বাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানের আসপাশ এলাকায় পুলিশ চেক পোস্ট বসানো হয়েছে। তার প্রত্যেকটি অভিযোগের বিপরীতে ব্যবস্থা গ্রহন করা হয়েছে। সর্বশেষ ৯ ফেব্রুয়ারি সে ৬টি অভিযোগ দাখিল করেছেন। প্রত্যেকটি অভিযোগের বিষয়ে পুলিশকে তদন্ত পূর্বক রিপোর্ট প্রদান করতে বলা হয়েছে।আমি তার সাথে যোগাযোগ রাখছি। তিনি আমার বর্তমান নির্বাচনী পরিবেশ নিয়ে সন্তোষ প্রকাশ করেছেন।
১৪ ফেব্রæয়ারি বাগেরহাট পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে। ৯টি ওয়ার্ডের ১৫টি কেন্দ্রে ৩৮ হাজার ২‘শ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এর মধ্যে ১৮ হাজার ৪‘শ ২১জন পুরুষ এবং ১৯ হাজার ৭‘শ৭৯ জন নারী রয়েছেন।