বাগেরহাটে ঘূর্ণিঝড় বুলবুল আতঙ্কে কেন্দ্রে আশ্রনেয়া মা জন্ম দিলো শিশু‘বুলবুলি’

0
261

বাগেরহাট প্রতিনিধি:
ভয়ংকর বুলবুলের আতঙ্কে জেলার মোংলা মিঠাখালী এটিসি সরকারী প্রাথমিক বিদ্যালয় আশ্রয় কেন্দ্রে আশ্রয়নেয় এক মা জন্ম দিলো বুলবুলির। ঘূর্ণিঝড় বুলবুল দশ নম্বার মহা বিপদ সংকেত নিয়ে মোংলা বন্দরের দিকে ধেয়ে এসেছে। ঘূর্ণিঝড় আঘাতের সময় ঘনিয়ে আসার খবরে শুক্রবার সন্ধ্যায় অনাগত সন্তানকে বাঁচাতে ঝড়ো হাওয়া ও বৃষ্টি উপক্ষো করে আতঙ্কিত সন্তান সম্ভবা মিঠাকালী গ্রামের হনুফা বেগম স্বামী বায়েজিদ শিকদারকে সাথে নিয়ে পৌঁছান আশ্রয় কেন্দ্রে।
বাগেরহাটের মোংলা উপজেলার মিঠাখালী এটিসি সরকারী প্রাথমিক বিদ্যালয় আশ্রয় কেন্দ্রে পৌছেনোর পর তার প্রসাব বেদনার খবর পৌছে যায় কন্টোল রুমে তদারকিতে থাকা বাগেরহাটের জেলা প্রশাসকের কাছে। সাথে-সাথে তিনি মোংলার সহকারী কমিশনার (ভূমি) নয়ন কুমার রাজবংশীতে সেখানে একজন প্রশিক্ষত মহিলা ধাত্রী ও চিকিৎসক নিয়ে দ্রুত পৌছাতে নির্দেশ দেন। সহকারী কমিশনার মোংলা উপজেলা হাসপাতালের ডা. রাশেদুল হাসান ও প্রশিক্ষত পরিবার কল্যাণ পরিদর্শিকাকে নিয়ে পৌঁছে যান ওই ঘূর্ণিঝড় আশ্রয় কেন্দ্রে। আর সেখানেই ঘূর্ণিঝড় বুলবুলের রাত ১টা ১৫ মিনিটে জন্ম দেয় হনুফা বেগম এক কন্যা শিশুর। আর ঘূর্ণিঝড় বুলবুলের সাথে মিলিয়ে তখনই শিশুটির নাম রাখা হয় ‘বুলবুলি’। বর্তমানে মা মেয়ে দু’জনেই সুস্থ আছেন। শুক্রবার দিবাগত রাত ৩টা ৩৬ মিনিটে বাগেরহাটের জেলা প্রশাসকের ভেরিফাইড ফেজবুক আইডি থেকে প্রসুতি মা ও তার সদ্যজাত শিশুর ৯টি ছবিসহ সুখবরটি প্রচর করা হলে মুর্হুতেই তা ভাইরাল হয়ে যায়।
বাগেরহাট জেলা প্রশাসক মো. মামুনুর রশিদ জানান, মোংলার মিঠাখালী এটিসি সরকারি প্রাথমিক বিদ্যালয় আশ্রয় কেন্দ্রে শুক্রবার রাত ১টা ১৫ মিনিটে এক কন্যা শিশুর জন্ম হয়েছে। যার নাম রাখা হয়েছে বুলবুলি। প্রশিক্ষণপ্রাপ্ত একজন পরিবার কল্যাণ পরিদর্শিকার তত্বাবাধানে শিশূটির জন্ম হয়েছে। বর্তমানে মা মেয়ে দু’জনই সুস্থ রয়েছেন। জেলা প্রশাসনের পক্ষে সন্তান ও মায়ের সার্বিক সহযোগিতা হিসাবে ২০ হাজার টাকা দেয়া হবে বলে তিনি জানান।