বন্ধ পাটকল চালু ও শ্রমিকদের পাওনার দাবিতে বিজেএমসির আঞ্চলিক কার্যালয় ঘেরাও রবিবার

0
172

খবর বিজ্ঞপ্তি:
অনতিবিলম্বে বন্ধ পাটকল চালু ও বদলি-অস্থায়ী শ্রমিকদের বকেয়া পাওনার দাবিতে পাটকল রক্ষায় শ্রমিক-কৃষক-ছাত্র-জনতা ঐক্য পরিষদের উদ্যোগে বরিবার সকাল ১০ ঘটিকার সময় খালিশপুর পিপলস্ গোল চত্বর থেকে মিছিল সহকারে বিজেএমসি আঞ্চলিক কার্যলয় ঘেরাও কর্মসূচি পালিত হবে।
পাটকল বন্ধের সময় সরকার ঘোষণা করেছিল ৩ মাসের মধ্যে শ্রমিকদের সকল পাওনা পরিশোধ করা হবে। অথচ আজ দীর্ঘ ৭ মাস অতিবাহিত হলেও আজও কোন শ্রমিক তার বকেয়া পরিপূর্ণভাবে বুঝে পায়নি। যে সকল স্থায়ী শ্রমিকদের পাওনা পরিশোধের ঘোষণা সরকার দিচ্ছে, সেই সকল শ্রমিকরাও আজো তার অর্ধেক পাওনা বুঝে পায়নি।
আর ২৫ টি মিলের বদলি- অস্থায়ী শ্রমিকরা কবে যে টাকা পাবে তার কোন ঠিক নেই। পাটমন্ত্রী তিন মাসের মধ্যে আধুনিকায়ন করে মিল চালু করার ঘোষণা দিয়েছিল। পাটকল বন্ধের ৮ মাস চলছে, অথচ নেই চালুর কোন উদ্যোগ।
এই পরিস্থিতিতে হাজার হাজার শ্রমিকদের অসহায় পরিস্থিতি ও বেকারত্ব থেকে রক্ষা পেতে পাটকল চালুর কোন বিকল্প পথ নেই। আর সুযোগ নেই ধার দেনা করে চলার। বদলি- অস্থায়ী শ্রমিকরা আজ অবর্ণনীয় দুর্ভোগের মধ্য দিয়ে দিনাতিপাত করছে।
সে কারনে বন্ধ পাটকল চালু ও বদলি- অস্থায়ী শ্রমিকদের বকেয়া পাওনার দাবিতে রবিবার সকাল ১০ টায় বিজেএমসির আঞ্চলিক কার্যালয় ঘেরাও করা হবে।