বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে বাগেরহাটে নারী উন্নয়ন সমাবেশ

0
276

বাগেরহাট প্রতিনিধি:
বাগেরহাটে কিশোরীদের বয়:সন্ধিকাল, প্রজনন স্বাস্থ্য, বাল্য বিবাহ, যৌন হয়রাণি এবং মাদক প্রতিরোধে সচেতন করতে নারী সমাবেশ করেছে নারী উন্নয়ন ফোরাম। রবিবার বিকালে বাগেরহাট সদর উপজেলার কাড়াপাড়া শরৎচন্দ্র মাধ্যমিক বিদ্যালয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উদযাপন উপলক্ষে এ সমাবেশের আয়োজন করে নারী উন্নয়ন ফোরাম নামের একটি বেসরকারী সংগঠন। সমাবেশে নারী উন্নয়ন ফোরাম এর পক্ষ থেকে স্কুলের মেয়েদের স্যানিটারী ন্যাপকিন বিতরণ করা হয়।
বাগেরহাট সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ও নারী উন্নয়ন ফোরামের সভাপতি রিজিয়া পারভীনের সভপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথি ছিলেন বাগেরহাটের জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাগেরহাটের পুলিশ সুপার পংকজ চন্দ্র রায়, সদর উপজেলা নির্বাহী অফিসার মো.তানজিল্লুর রহমান, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান খান রেজাউল ইসলাম, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: প্রদীপ কুমার বকসী।
সমাবেশে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক হাসনা হেনা, নারী উন্নয়ন ফোরামের সহ-সভাপতি তানিয়া খাতুন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আসাদুল কবির, বিদ্যালয়ের ম্যনেজিং কমিটির সভাপতি মো. দিদারুল আলম প্রমুখ।
প্রধান অতিথি’র বক্তব্যে জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ বলেন, কিশোরীদের বয়:সন্ধিকাল, প্রজনন স্বাস্থ্য, বাল্য বিবাহ, যৌন হয়রাণি এবং মাদক প্রতিরোধে সবাইকে সচেতন হতে হবে। নির্দিষ্ট বয়সের আগে যেন কোন মেয়ের বিয়ে না হয়, স্কুলে পড়ালেখা করা কোন কিশোর যেন মাদকাসক্ত না সেদিকে অবিভাবকদের সজাগ থাকতে হবে। বঙ্গবন্ধু জন্মশত বার্ষিকী উপলক্ষে নারী উন্নয়ন ফোরামের এই জন সচেতনতা মূলক কর্মসূচির উদ্যোগ প্রশংসনীয়। নারী উন্নয়ন ফোরামের জন সচেতনতা মূলক সব ধরনের কর্মকান্ডে প্রশাসন তাদের পাশে থাকবে।