ফেসবুকে অশ্লীল ছবি পোষ্ট করায় লজ্জায় আত্মহত্যা

0
312

তালা প্রতিনিধি:
সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে ভুয়া আইডি খুলে আপত্তিকর ছবি ছাড়ায় লজ্জায় সাতক্ষীরার তালায় বিউটি মন্ডল(১৭) নামে ছাত্রী আত্মহত্যা করেছে। সে উপজেলার খেশরা ইউনিয়নের কলাগাছি গ্রামের নিতাই মন্ডল’র মেয়ে । সে মাধ্যমিক পাস করে উচ্চ মাধ্যমিকে ভর্তির অপেক্ষায় ছিল। বুধবার( ৯ সেপ্টম্বর) দুপুরে নিজ ঘরের আড়ায় ওড়না পেচিয়ে আত্মহত্যা করে বিউটি।
স্থানীয় এলাকাবাসী ও পরিবার সুত্রে জানাযায়, কলাগাছি গ্রামের জগদীশ রায়ের বখাটে ছেলে মৃত্যুঞ্জয় দীর্ঘদিন ধরে বিউটিকে কুপ্রস্তাব দিয়ে আসছিল। বিউটি রাজি না হওয়ায় অশ্লীল ছবি তৈরি করে ফেসবুকে ছড়িয়ে দেয়ার হুমকি দিতে থাকে বখাটে মৃত্যুঞ্জয়। এক সপ্তাহ আগে ফেসবুকে ‘নীল নদী বিউটি’ নামের একটি ফেক আইডি থেকে অন্য মেয়ের নগ্ন ছবি এডিট করে বিউটির মুখ জুড়ে দিয়ে অশ্লীল ছবি পোষ্ট করে মৃত্যুঞ্জয় রায় নামের ঐ যুবক । তার নাম ব্যবহার করে ফেসবুকে অশ্লীল ছবি পোষ্ট করায় লজ্জায় বুধবার ৯ তারিখ দুপুরে কাউকে কিছু না জানিয়ে ঘরের আড়ায় ওড়না পেচিয়ে আত্মহত্যা করে বিউটি। এ বিষয়ে গত রোববার তালা থানায় একটি অভিযোগ করেন বিউটির বাবা। অভিযুক্ত যুবক মৃত্যুঞ্জয় পলাতক রয়েছে।
বিউটি মন্ডলের বাবা এ প্রতিনিধিকে বলেন, তিনি থানায় গিয়ে বখাটে মৃত্যুঞ্জয় বিরুদ্ধে অভিযোগ করেছিলেন। কিন্তু পুলিশ ঐ বখাটের বিরুদ্ধে কোন ব্যবস্থা না নেওয়ায় অকালে তার মেয়ের প্রাণ দিতে হলো।
তালা সার্কেলের সহকারি পুলিশ সুপার হুমায়ন কবির এ প্রতিনিধিকে বলেন, মৃত্যুঞ্জয় নামের ছেলেটির কললিষ্ট চেক করা হবে এবং এ ঘটনায় আইন অনুযায়ী যথাযথ ব্যবস্থা নেয়া হবে।
তালা থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) মেহেদী রাসেল এ প্রতিনিধিকে বলেন, বিউটি মন্ডলের আত্মহত্যার ঘটনাটি দুঃখজনক। ঘটনার বিষয়ে অভিযোগ পাওয়ার পরপরই ব্যবস্থা নেয়া হয়েছিল। আত্মহত্যার ঘটনায় এজাহার পাওয়ার পর দ্রæত পরবর্তী আইনগত ব্যবস্থা নেয়া হবে। এছাড়া মৃত্যুঞ্জয়কে গ্রেফতার করতে অভিযান চলছে।