ফুটপথ দখলমুক্ত করার জন্য মেয়রের সাথে কেএমপি’র ট্রাফিক বিভাগের আলোচনা সভা

0
116

নিজস্ব প্রতিবেদক
মঙ্গলবার (১৬ জানুয়ারি) সকাল ১০টায় খুলনা মহানগরীর সদর থানা এলাকায় অবস্থিত নগর ভবনে খুলনা সিটি কর্পোরেশনের উদ্যোগে খুলনা মহানগরীকে যানজটমুক্ত, পরিচ্ছন্ন এবং ফুটপথ অবৈধ দখলমুক্ত করার জন্য করণীয় নির্ধারণে কেএমপি’র ট্রাফিক বিভাগের সাথে সমন্বয় সভার আয়োজন করা হয়। উক্ত সমন্বয় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ মোজাম্মেল হক, বিপিএম (বার), পিপিএম—সেবা।
সমন্বয় সভায় শুরুতে খুলনা সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক বক্তব্য প্রদান করেন। প্রধান অতিথির বক্তব্যে মেয়র বলেন, খুলনা মহানগরীকে একটি যানজটমুক্ত, পরিচ্ছন্ন এবং ফুটপথ অবৈধ দখলমুক্ত, বসবাসযোগ্য স্মার্ট নগরী হিসেবে গড়ে তোলার জন্য আমাদের কেএমপি’র ট্রাফিক বিভাগের সাথে সমন্বয় করে একযোগে কাজ করতে হবে। আইন—শৃঙ্খলা রক্ষার পাশাপাশি এই শহরটাকে সুন্দর করে গড়ে তুলতে হবে। এটা আমার নির্বাচনী ইশতেহারও ছিল। এটা আমাদের সকলের দয়িত্ব।
অনুষ্ঠানের বিশেষ অতিথি কেএমপি’র পুলিশ কমিশনার উপস্থিত সকলকে সালাম ও শুভেচ্ছা জানিয়ে বক্তব্য প্রদান করেন। তিনি প্রথমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং খুলনা সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব তালুকদার আব্দুল খালেকের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। তিনি বলেন, খুলনা মহানগরীর যানজট নিরসন, ফুটপথ অবৈধ দখলমুক্ত এবং অবৈধ যানবাহনের বিরুদ্ধে বিরুদ্ধে সর্বাত্মক অভিযান পরিচালনা করার জন্য খুলনা সিটি কর্পোরেশনের মেয়র নির্দেশনা অনুযায়ী একযোগে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন। কেসিসি কর্তৃক মহানগরীতে চলাচলকারী ইজিবাইকে লাইসেন্স প্রদানে মাঠ পর্যায়ে একটা নিরীক্ষার আলোকে কিউআর কোড ব্যবহার করে লাইসেন্স প্রদানের উদ্যোগকে সাধুবাদ জানান। খুলনা সিটি কর্পোরেশনের তালিকাভূক্ত লাইসেন্স ছাড়া অবৈধ ইজিবাইক ও ব্যাটারী চালিত রিকশার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের প্রতিশ্রুতি প্রদান করেন। পুলিশ কমিশনার খুলনা মহানগরী এলাকায় মাদক ব্যবসায়ী এবং ভূমি দস্যুদের দমনে কঠোর পদক্ষেপ গ্রহণের কথা দৃপ্ত কণ্ঠে উচ্চারণ করেন।
এ সময় কেএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার সরদার রকিবুল ইসলাম (এএন্ডও) বিপিএম—সেবা, অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক এন্ড প্রটোকল, অতিঃ দায়িত্ব ক্রাইম) মোছাঃ তাসলিমা খাতুন, ডেপুটি পুলিশ কমিশনার (ট্রাফিক) মনিরা সুলতানা এবং কেসিসির প্রধান নির্বাহী—সহ খুলনা মেট্রোপলিটন পুলিশ ও কেসিসির বিভিন্ন পদমর্যাদার ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।