খুলনা মহানগর পুলিশের অভিযানে ৩ ছিনতারী গ্রেফতার : উদ্ধার রিক্সা, ভ্যান, স্যালো মেশিন

0
103

নিজস্ব প্রতিবেদক:
খুলনা মেট্রোপলিটন পুলিশের বিশেষ অভিযানে ছিনতাইকৃত ২ টি ব্যাটারী চালিত রিক্সা ও ভ্যান, ১টি ডিজেল চালিত স্যালো মেশিন ও চুরির কাজে ব্যবহৃত ১ টি ব্যাটারী চালিত ভ্যান উদ্ধারপূর্বক উদ্ধার সহ ৩ জন ছিনতাইকারী গ্রেফতার হয়েছে।
রবিবার (১৫ অক্টোবর) রাত সোয়া ১১টার দিকে সোনাডাঙ্গা মডেল থানা কর্তৃক সিএন্ডবি কলোনী মেইন রোডস্থ আদর্শ প্রাথমিক বিদ্যালয়ের সামনে পাঁকা রাস্তার সামনে ব্যাটারী চালিত রিক্সা ও ৩টি ব্যাটারী, যাহার মূল্য অনুমান ৫০ হাজার টাকা উদ্ধার করা হয়। এই প্রেক্ষিতে সোনাডাঙ্গা মডেল থানার মামলা নং-২৫, তাং-১৬/১০/২০২৩ খ্রিঃ, ধারা-২০০২ সলের আইন-শৃঙ্খলা বিঘ্নকারী অপরাধ (দ্রæত বিচার) আইনের ৪/৫ রুজু করা হয়েছে। উল্লেখ্য যে, গত ১৫ অক্টোবর রাত সাড়ে ১০টায় সোনাডাঙ্গা মডেল থানাধীন সিএন্ডবি কলোনী জামে মসজিদের সামনে ডুমুরিয়ার স্বর্ণপাড়া গ্রামের মৃত প্রাণ কুমার রায়ের ছেলে ভিকটিম সুরঞ্জন রায় (৪৫) পৌঁছাইলে সোনাডাঙ্গা থানাধীন সিএন্ডবি কলোনীর সিদ্দিক হোসেনের ছেলে ছিনতাইকারী মোঃ সবুজ হোসেন (২২), একই এলাকার আদু হাওলাদারের ছেলে পলাতক ছিনতাইকারী মোঃ আকাশ(২২) এবং একই এলাকার সালমান (২৩)’সহ অজ্ঞাতনামা ২/৩ জন ভিকটিমকে ধারালো চাকু দিয়া বিভিন্ন ধরণের ভয়-ভীতি দেখিয়ে বাটারী চালিত রিক্সা ছিনিয়ে নিয়ে চলে যায়। ভিকটিমের ডাকচিৎকার শুনে উপস্থিত লোকজন আসামীদের পিছু পিছু ধাওয়া করে। পরবর্তীতে মোবাইল টহলে থাকা এসআই(নিঃ) মোঃ সোহেল রানা সঙ্গীয় ফোর্স সহ উপস্থিত লোকজনের সহায়তায় সিএন্ডবি কলোনী মেইন রোডস্থ আদর্শ প্রাথমিক বিদ্যালয়ের সামনে পাঁকা রাস্তার উপর হতে ছিনতাইকারী মোঃ সবুজ হোসেন কে গ্রেফতার করে। এ সময় অজ্ঞাতনামা আসামীরা কৌশলে পালিয়ে যায় এবং গ্রেফতারকৃত ছিনতাইকারীকে জিজ্ঞাসাবাদে পলাতক আসামীদ্বয়ের নাম ঠিকানা প্রকাশ করে।
রবিবার (১৫ অক্টোবর) রাত পৌণে ১২টায় খানজাহান আলী থানার একটি চৌকস টিম কর্তৃক ফুলবাড়ীগেট সড়কলীগ অফিসের সামনে হতে ফুলবাড়ীগেট পুরাতন বিআইটি রোড এলাকার চান্দু শরীফের ছেলে চোর চক্রের সদস্য মোঃ শাহীন শরীফ (২৬)’কে গ্রেফতার করে। সেই পেক্ষিতে গ্রেফতারকৃত আসামীর নিকট থেকে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে খুলনা জেলার সদর থানাধীন রুপসা বেড়িবাঁধ এলাকায় উদ্ধার অভিযান পরিচালনা করে সোমবার (১৬ অক্টোবর) রাত সোয়া ২টায় চোরাইকৃত ব্যাটারী চালিত ভ্যানটি উদ্ধার করা হয়েছে। উল্লেখ্য যে, গত ২ অক্টোবর রাত আনুমানিক ১১টায় অভিযোগের বাদী খানজাহান আলী থানাধীন ফুলবাড়িগেট এলাকার হিরু মোল্লার ছেলে মোঃ লিটন মোল্লা (২৭)’র ভ্যানটি চুরি হয়ে যায়। পরবর্তীতে থানায় এজাহারের প্রেক্ষিতে মামলা নং-১৮, তারিখ-১৫/১০/২০২৩ খ্রিঃ, ধারা-৪৫৭/৩৮০ পেনাল কোড রুজু করা হয়।
রবিবার (১৫ অক্টোবর) ভোর ৫টা ৫০ মিনিটে হরিণটানা থানা পুলিশের একটি চৌকস টিম কর্তৃক উক্ত থানাধীন মোস্তফার মোড় সংলগ্ন তানিশা প্রোপার্টিজের ১০ নং প্রোজেক্টের সামনে পাঁকা রাস্তার উপর হতে খালিশপুর থানাধীন আলমনগর এলাকার মোশারেফ শেখের ছেলে চোর চক্রের সদস্য মোঃ রিপন শেখ(৩৫)’কে ১ টি ডিজেল চালিত স্যালো মেশিন ও চুরির কাজে ব্যবহৃত ১ টি ব্যাটারী চালিত ভ্যানসহ গ্রেফতার করা হয়েছে। এ সংক্রান্তে গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে হরিণটানা থানার মামলা নং-০৯, তারিখ-১৫/১০/২০২৩ খ্রিঃ, ধারা-৩৭৯/৪১১ রুজু করা হয়েছে।