খুলনা জেলা প্রশাসনের মাদক বিরোধী টাস্কফোর্সের অভিযান

0
259

নিজস্ব প্রতিবেদক:
খুলনা জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হেলাল হোসেন এর নির্দেশনায় এবং বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ ইউসুপ আলীর তত্ত¡াবধানে স্থানীয় জেলা প্রশাসন ও মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর’র যৌথ মাদক বিরোধী টাস্কফোর্সের অভিযান মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) পরিচালিত হয় ।
মাদক গ্রহণ ও মাদক ব্যবসার প্রতি সরকারের জিরো টলারেন্স নীতি মাঠ পার্যায়ে বাস্তবায়ন করার নিমিত্তে এই অভিযান পরিচালিত হয়। জেলা প্রশাসনের বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ রাকিবুল হাসান ও দেবাশীষ বসাকের নেতৃত্বে পরিচালিত অভিযানে অংশগ্রহণ করে পুলিশ, আনসার, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর এবং কাস্টমস, ভ্যাট ও এক্সাইজ।
নগরীর বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে একজন মাদক ব্যবসায়ী ও একজন গাঁজাসেবীকে আটক করে অভিযান দলে থাকা আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যগণ। মাদক ব্যবসায়ীর বসতঘর বিধিমোতাবেক তল্লাশী করে ইয়াবাসহ ইয়াবা বিক্রয়ের নগদ অর্থ উদ্ধার করা হয়। কর্তব্যরত নির্বাহী ম্যাজিস্ট্রেট উক্ত ইয়াবা ব্যবসায়ীর বিরুদ্ধে নিয়মিত মামলা দায়েরের জন্য সংশ্লিষ্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে আদেশ দেন। অপরদিকে গাঁজা সেবনের দায়ে একজনকে ৩ মাসের কারাদÐ এবং অর্থদÐ প্রদান করা হয়।
সরকারের মাদকবিরোধী নীতিসমূহ মাঠপর্যায়ে বাস্তবায়ন করণার্থে এবং মাদকাসক্তি ও মাদক অপরাধসমূহ নির্মূল করে সামাজিক শৃঙ্খলা ফিরিয়ে আনতে জেলা প্রশাসনের এমন উদ্যোগ অব্যাহত থাকবে।