খুলনা জেলা পরিষদ কর্তৃক ঘরে থাকা ৭ হাজার পরিবারের মাঝে ত্রান বিতরণ

0
522

খবর বিজ্ঞপ্তি: খুলনা জেলা পরিষদ কর্তক জেলা পরিষদের ১৫টি ওয়ার্ডের ঘরে থাকা অসহায় হতদরিদ্রদের মাঝে “করোনা” ভাইরাস জনিত পরিস্থিতি মোকাবেলায় খুলনা জেলা পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আলহাজ¦ শেখ হারুনুর রশীদ এর নির্দেশনা অনুসারে ত্রান সহায়তা প্রদানের উদ্যোগ গ্রহন হয়।
ত্রান সহায়তা কার্যক্রম চলমান রাখার জন্য সরকারিভাবে সাধারণ ছুটি ঘোষনার মধ্যেও ৪ এপ্রিল হতে ৬ এপ্রিল পর্যন্ত সকাল ৯টা হতে বিকাল ৪টা পর্যন্ত অফিস খোলা রাখা হয়। ত্রান কার্যক্রম গ্রহনের লক্ষ্যে ৪ এপ্রিল বেলা ১১টায় জেলা পরিষদের এক জরুরী সভা আহবানের মধ্য দিয়ে ত্রান কার্যক্রমের কর্মপরিধি নির্ধারন করা হয়। সভার সিদ্ধান্ত মোতাবেক “করোনা” ভাইরাস জনিত পরিস্থিতি মোকাবেলায় খুলনা জেলা পরিষদের সাধারন ওয়ার্ড ১৫টি এবং সংরক্ষিত ওয়ার্ড ৫টি সর্বমোট ২০ টি ওয়ার্ডে ৩০০টি পরিবার করে মোট ৬ হাজার পরিবার এবং সমগ্র জেলা ব্যাপী চেয়ারম্যানের জন্য ১ হাজার পরিবার, সব মিলিয়ে ৭ হাজার ঘরে থাকা হতদরিদ্র প্রতি পরিবারের জন্য এককালীন ৫ কেজি চাউল, ২ কেজি আলু, ১ কেজি মুশুরির ডাল, ১ কেজি/৫শ’ গ্রাম ভৈজ্য তেল ও ৫শ’ গ্রাম পেঁয়াজ খাদ্য সহায়তা প্রদান করা হয়েছে।
ত্রান বিতরণের পূর্বে করোনা ভাইরাস প্রতিরোধ কল্পে ২২০০ পিচ সাবান, ১৮০ পিচ হ্যান্ড ওয়াস এবং ১০১০০ পিচ মাস্ক বিতরনের কার্যক্রম গ্রহন করা হয়। একই সাথে জনসাধারণকে সতর্ক করার জন্য ১৫০০০ লিফলেট বিতরণসহ খুলনা জেলার সদরসহ সকল উপজেলায় ৮ দিন ব্যাপি মাইকিং এর ব্যবস্থা গ্রহন করা হয়েছে। খুলনা জেলা পরিষদের চেয়ারম্যান ও ১৯জন সদস্যদের মাধ্যমে স্ব স্ব ওয়ার্ডে ত্রান বিতরণের কার্যক্রম পরিচালনা করছেন।