খুলনায় শেখ সুজনের ব্যতিক্রম উদ্যোগ_অসহায়দের মাঝে মুরগী বিতরণ

0
705

নিজস্ব প্রতিবেদক: করোনার এই ক্রান্তিকালে অসহায় দিনমজুর মানুষ যাদের কাজ নেই, এমন পরিবারের সকলের সঙ্গে বাসায় অবস্থান করছে। তাদের এই দুঃসময়ে ব্যাতিক্রম আয়োজন নিয়ে পাশে দাঁড়িয়েছেন খুলনা মহানগর যুবলীগের যুগ্ন-আহব্বায়ক, নগর ছাত্রলীগের সভাপতি শেখ শাহাজালাল হোসেন সুজন।

তার এই ব্যতিক্রমী উদ্যোগটি হচ্ছে নগরীর বিভিন্ন জায়গায় মুরগী বিতরণ করা। শনিবার শেখ সুজনের দুই অনুসারী খুলনা নগর ছাত্রলীগের যুগ্ন-সাধারন সম্পাদক শাওন ও সোনাডাঙ্গা থানা ছাত্রলীগের সভাপতি জনি বসু নিউমার্কেট সংলগ্ন কেডিএ এ্যাপ্রোচ রোডে কিছু পরিবারের মাঝে মুরগি বিতরনের চিত্র সামাজিক মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়। সেখানে এই উদ্যোগের ফলে বেশ প্রশংসা কুড়িয়েছেন সংশ্লিষ্টরা।

নগর ছাত্রলীগের যুগ্ম সাধারন সম্পাদক সোহান হোসেন শাওন জানান, আমরা খামারীদের লোকসান কমাতে তাদের কাছ থেকে মুরগী কিনছি। এই মুরগী আমরা নিম্মবিত্তদের মাঝে বিতরণ করছি। রবিবার নগরীর ময়লাপোতা ও নিউ মার্কেট মোড়ে দেড়শত নিম্ম আয়ের মানুষের মাঝে আমরা এটি বিতরণ করেছি।
খুলনা মহানগর যুবলীগের যুগ্ম আহবায়ক শেখ শাহাজালাল হোসেন সুজনের সহযোগিতায় ছাত্রলীগ পর্যায়ক্রমে এই কার্যক্রম প্রত্যেকটি ইউনিটে শুরু করবে। এতে খামারীদের যেমন মুরগী অবিক্রিত থাকবে না পাশাপাশি মানুষের পুষ্টি চাহিদাও মিটবে।