খুলনায় মাস্ক না পরায় ১৭ হাজার টাকা জরিমানা, ৩৩ জন আটক

0
141

টাইমস প্রতিবেদক:
খুলনায় মাস্ক না পরার অপরাধে ২৫টি মামলায় ১৭ হাজার ১ শত টাকা জরিমানা করা হয়েছে। এসময় ৩৩ জনকে আটক করা হয়। সোমবার নগরীর বিভিন্ন স্থানে নির্বাহী ম্যাজিস্ট্রেট দীপা রানী সরকার, সেটু কুমার বড়–য়া, মোঃ রাকিবুল হাসান এবং মোঃ তাহমিদুল ইসলাম এসব অভিযান পরিচালনা করেন। অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ ইউসুপ আলী সরেজমিনে স্পটে উপস্থিত থেকে বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহণের বিষয় তদারকি করেন।
জেলা প্রশাসন সূত্র জানায়, কোভিড-১৯ সংক্রমণের সম্ভাব্য সেকেন্ড ওয়েভ মোকাবেলায় মন্ত্রিপরিষদ বিভাগের চিঠির প্রেক্ষিতে গত ৮ নভেম্বর, ২০২০ তারিখে অনুষ্ঠিত জেলা আইন-শৃঙ্খলা কমিটির সভায় সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত হয় যে, (যথাযথ ভাবে) মাস্ক পরিধান ব্যতীত কেউ রাস্তা-ঘাট, ব্যবসা প্রতিষ্ঠান ও অফিস-আদালতে অবস্থান করলে তাকে মোবাইল কোর্টের মাধ্যমে আইনের আওতায় আনা হবে এবং বিধি মোতাবেক জেল-জরিমানা প্রদান করা হবে।
জেলা আইন-শৃঙ্খলা কমিটির সভার সর্বসম্মত সিদ্ধান্তের প্রেক্ষিতে সোমবার জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হেলাল হোসেন পিএএ’র নির্দেশনায় এবং অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ ইউসুপ আলী’র তত্ত্বাবধানে নগরীর বিভিন্ন স্থানে মোবাইল কোর্ট পরিচালিত হয়। মাস্ক পরিধানের বিধান লঙ্ঘনকারীদের বিরুদ্ধে জেলা প্রশাসন কঠোর অবস্থান গ্রহণ করে। এসময় নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ মাস্ক না পরার অপরাধে মোট ২৫টি মামলায় ১৭ হাজার ১ শত টাকা জরিমানা করেন। এসময় ৩৩ জনকে আটক করা হয়। মোবাইল কোর্ট পরিচালনায় সহযোগিতা করেন কেএমপি’র সদস্যগণ, র‌্যাব-৬ এর সদস্যগণ এবং আনসারের সদস্যগণ। কোভিড-১৯ সংক্রমণের সম্ভাব্য সেকেন্ড ওয়েভ মোকাবেলায় জেলা প্রশাসনের এমন কঠোর অবস্থান অব্যাহত থাকবে এবং নিয়মিতভাবে মোবাইল কোর্ট পরিচালিত হবে।